ববিতে ইশা ছাত্র আন্দোলন

‘শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে তামাশা শিক্ষার্থীরা আর মেনে নিচ্ছে না’

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে ববিতে ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন
শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে ববিতে ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন  © টিডিসি ফটো

‘করোনা মহামারী আসার পর থেকে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছি আমরা শিক্ষার্থীরা। শিক্ষাখাত নিয়ে সরকারের কোনো মাথাব্যাথাই নেই। অথচ দীর্ঘদিন লেখাপড়া বিচ্ছিন্ন থাকায় শিক্ষার্থীরা নানামুখী চিন্তায় হতাশায় ভুগছেন। আত্মহত্যার ঘটনা ঘটছে প্রতিনিয়ত। এছাড়াও শিক্ষার্থীরা নানাবিধ সামাজিক অপকর্মে জড়িত হয়ে পড়ছে।’

আজ রবিবার (৩০ মে) ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন ইশা ছাত্র আন্দোলন ববি শাখার সভাপতি এস. এম. তৌহিদ বাশার।।

তিনি বলেন, ‘এ পরিস্থিতিতেও সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে কোনো কার্যকরী পদক্ষেপ গ্রহণ করছে না। শিক্ষার্থীরা এই তামাশা আর মেনে নিচ্ছে না।তারা রাজপথে নেমেছে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে। তাই সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি, কোনো শর্ত ছাড়াই ক্যাম্পাস খুলে দেয়ার।’ 

মানববন্ধনে ইশা ছাত্র আন্দোলন সরকারি বিএম কলেজ শাখা সভাপতি আব্দুল্লাহ আল মামুন, বরিশাল জেলা সভাপতি আশরাফুল ইসলাম ও নগর সভাপতি আব্দুল্লাহ আল মামুনসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

স্কুল-কলেজ খোলার তারিখ পেছাতে পারে, ইঙ্গিত জনপ্রশাসন প্রতিমন্ত্রীর

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক হাসিবুল হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক মুহাম্মাদ মনিরুজ্জামান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক এএসএম হাসিবুল্লাহসহ ইশা ছাত্র আন্দোলন ববি শাখার অনুষদ কমিটির নেতাকর্মী এবং সাধারণ শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ