কারামুক্ত ঢাবি ছাত্রদলের তিন নেতাকর্মী

ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়া হয়
ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়া হয়  © সংগৃহীত

প্রায় আড়াই মাস পর জামিনে কারামুক্ত হলেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রদলের তিন নেতাকর্মী। তারা হলেন-ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য আনিসুর রহমান খন্দকার অনিক, স্যার এ এফ রহমান হল ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আবু হায়াত মোহাম্মদ জুলফিকার জেসান ও শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রদলের কর্মী আতিক মোর্শেদ। শনিবার (২২ মে) তারা কারামুক্ত হন।

এর আগে গত ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তাদের তুলে নেওয়া হয়। পরের দিন ১ মার্চ ওই তিনজনসহ ছাত্রদলের ১৩ নেতাকর্মীর পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

জানা গেছে, জাতীয় প্রেস ক্লাবের সামনে পুলিশ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনায় করা মামলায় ১ মার্চ তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় সুষ্ঠু তদন্তের জন্য তাদের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম (এসিএমএম) আসাদুজ্জামান নূর তাদের প্রত্যেকের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এরপর রিমান্ড শেষে তারা ঢাকা কেন্দ্রীয় কারাগারে ছিলেন। এদিকে, শনিবার ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্ত হলে ক্যাম্পাসে তাদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয় ছাত্রদলের নেতাকর্মীরা।


সর্বশেষ সংবাদ