কলেজ ছাত্র সংসদ ভবনকে নিজেদের কার্যালয় বানিয়েছে ছাত্রলীগ

রুকুসু ভবনে জেলা ছাত্রলীগের কার্যালয়ের সাইন বোর্ড
রুকুসু ভবনে জেলা ছাত্রলীগের কার্যালয়ের সাইন বোর্ড  © সংগৃহীত

ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের ছাত্র সংসদের ‘রুকুসু ভবন’ এ জেলা ছাত্রলীগের কার্যালয়ের সাইন বোর্ড টানানো হয়েছে। এ সাইবোর্ডে লেখা রয়েছে ‘বাংলাদেশ ছাত্রলীগ ফরিদপুরর জেলা শাখা’। গত বৃহস্পতিবার (২৯ এপ্রিল) টাঙানো ছাত্রলীগের এ সাইবোর্ড নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি তানজিদুল রশিদ চৌধুরী রিয়ান বলেন, রুকসু ভবনের শীর্ষে ছাত্রলীগের সাইন বোর্ড টাঙানোর সিদ্ধান্ত যদি ভুল হয়ে থাকে, তাহলে আমরা সেটি অপসারণ করে ফেলব।

কলেজের অধ্যক্ষ মোশাররফ আলী এ ঘটনা ফেসবুকের মাধ্যমে জানতে পারেন বলছেন। তিনি বলেন, কাজটি ওরা (ছাত্রলীগ) ঠিক করেনি। দ্রুতই এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

কলেজ সূত্রে জানা যায়, কলেজের সবশেষ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে। করোনা মহামারির কারণে কলেজ বন্ধ করে দেওয়ায় ২০২০ ও ২০২১ সালে রুকসু নির্বাচন হয় হয়নি। নিয়ম অনুযায়ী, রুকসুর নির্বাচন পরবর্তী বছর অনুষ্ঠিত না হলেও স্বাভাবিক ভাবে আগের কমিটি বাতিল হয়ে যায়।

এই সাইনবোর্ড টাঙানোর সমালোচনা করছেন সাবেক ছাত্রলীগ নেতারাও। ফরিদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও কলেজের সাবেক ভিপি শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির বলেন, ছাত্র সংসদ সব শিক্ষার্থীদের নির্বাচিত প্রতিনিধিদের জন্য। এটা তো কোনো ভাবেই কোনো ছাত্র সংগঠনের দলীয় কার্যালয় না। আমি মনে করি, এই জাতীয় ঘটনার জন্য কলেজ কর্তৃপক্ষের দুর্বলতাই দায়ী।

জেলা ছাত্রলীগের আগের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক দল থেকে বহিষ্কার হওয়ার পরগত ১ জানুয়ারি জেলা কমিটি ভেঙে দেওয়া হয়। ১৯ জানুয়ারি ২৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। নতুন কমিটিতে সভাপতি তানজিদুল রশিদ চৌধুরী রিয়ান এবং সাধারণ সম্পাদক মো. ফাহিম আহমেদ।

এছাড়া ‘সচেতন নাগরিক কমিটি’র সভাপতি ও নাগরিক মঞ্চের সহ-সভাপতি শিপ্রা গোস্বামী, ফরিদপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও রাজেন্দ্র কলেজের ছাত্রদলের নির্বাচিত সাবেক ভিপি জসিমউদ্দিন মৃধাও এ ঘটনার সমালোচনা করেন।


সর্বশেষ সংবাদ