‘পুলিশ প্রশ্রয় না দিলে ছাত্রলীগ-যুবলীগের একজন কর্মীও টিকবে না’

নুরুল হক নুর
নুরুল হক নুর  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, ‘আপনারা (পুলিশ) যদি প্রশয় না দেন তাহলে ছাত্রলীগ বা যুবলীগের একটা কর্মীও টিকে থাকতে পারবে না।’

বুধবার (৩ মার্চ) ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে প্রেসক্লাবের সামনে আয়োজিত নাগরিক সমাবেশে এসব কথা বলেন তিনি। বেলা ১১টা থেকে শুরু হওয়া সমাবেশে উপস্থিত ছিলেন ডা: জাফরুল্লাহ চৌধুরী।

পুলিশের সঙ্গে আমাদের কোনো শত্রুতা নেই জানিয়ে নুর বলেন, আমাদের আজকের প্রতিবাদ ডিজিটাল নিরাপত্তা আইনের বিরুদ্ধে। এখন পর্যন্ত এই আইনে আট হাজার মামলা করা হয়েছে। যেগুলোর বিন্দুমাত্র কোনো ভিত্তি নেই। মামলাগুলো করা হয়েছে শুধুমাত্র মানুষকে হয়রানি করার জন্য। পুলিশ ও র‌্যাবকে এই সরকার বিতৃর্কিত করেছে।

নুর আরও বলেন, পুলিশ তো ছাত্রলীগের বা কোনো নির্দিষ্ট দলের না। আপনারা জনগণের জন্য শপথ নিয়েছেন। আপনারা বুকে হাত দিয়ে বলেন তো এই সরকার কি ভোটে নির্বাচিত সরকার? সরকার অগণতান্ত্রিকভাবে নির্বাচিত হওয়ার পরই আপনাদের ঘোষণা দেয়া উচিত ছিল এ সরকারের সাথে আমরা কাজ করব না। আমরা নির্বাচিত সরকারের সাথে কাজ করব। 

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল প্রধানমন্ত্রী কার্যালয়ের দিকে অগ্রসর হলে হোটেল রুপসী বাংলার মোড়ে পুলিশ মিছিলটিকে আটকে দেয়। রিপোর্টটি লেখা পর্যন্ত কার্যক্রমটি চলমান রয়েছে।


সর্বশেষ সংবাদ