সবার দাবি একই: নুর

বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখছেন নুরুল হক নুর
বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখছেন নুরুল হক নুর  © সংগৃহীত

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল নিয়ে ‘সবার দাবি একই’ বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর। লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ কর্মসূচিতে এসব কথা বলেন তিনি।

নুর বলেন, ‘নিজেদের নিরাপত্তায় আওয়ামী লীগ সরকার দেশের আইনকে ব্যবহার করছে। এ আইনের শিকার হচ্ছেন সাংবাদিক, কলামিস্ট, বুদ্ধিজীবীরা। দেশে যত আইন আছে, সব আইন সরকার নিজেদের নিরাপত্তায় ব্যবহার করছে।’

বিক্ষোভ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না, লেখক রাখাল রাহা, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান লিওন, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক ফারুক হাসান প্রমুখ।

কর্মসূচিতে নুর বলেন, ‘সবার দাবি একই। এই বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। লেখক মুশতাক যেদিন মারা গেছেন, সেদিন দেশের ইতিহাসে একটি কালো দিন। এই মৃত্যুর প্রতিবাদে আয়োজিত বিক্ষোভেও সরকার হামলা চালিয়েছে। এই দানবদের রুখতে হবে।’

তিনি বলেন, আমরা আমাদের ন্যায্য দাবিগুলো নিয়ে সংগঠিত হতে পারছি না বলেই এই অবৈধ সরকার দেশে ক্ষমতায় টিকে রয়েছে। অবৈধ আইন করে সব ধরনের ভিন্নমনা মানুষের ওপর নির্যাতন করে চলেছে। আমরা বড় আন্দোলনের যাব। পরবর্তী কর্মসূচি শিগগিরই জানিয়ে দেবো।


সর্বশেষ সংবাদ