ছাত্রলীগের ৩৩ নেতার পদত্যাগ

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদুর রহমান আকাশকে বহিষ্কারের প্রতিবাদে ৩৩ নেতা পদত্যাগ করেছেন।

জানা গেছে, সংগঠন বহির্ভূত কর্মকাণ্ডে লিপ্ত থাকা এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বুধবার ছাত্রলীগের দলীয় প্যাডে উপজেলা ছাত্রলীগ সভাপতি নিজাম উদ্দিন মুন্না ও সাধারণ সম্পাদক শাহ ফরহাদ লিংকন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদুর রহমান আকাশকে বহিষ্কার করা হয়।

এরই প্রতিবাদে একই দিন চরহাজারী ইউনিয়ন, চরপার্বতী ইউনিয়ন ছাত্রলীগ এবং হাজারীহাট বিএম কলেজ ছাত্রলীগের ৩৩ জন নেতা ব্যক্তিগত সমস্যা দেখিয়ে দলীয় স্ব-স্ব পদ থেকে পদত্যাগ করেন।

পদত্যাগকারী নেতারা গণমাধ্যমকে জানান, মঙ্গলবার রাতে উপজেলার চরপার্বতী ইউনিয়নের কদমতলা বাজারে হাজারীহাট বিএম কলেজ ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম সোহানের (২০) ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এতে ১০ জন আহত হন। এ হামলার প্রতিবাদে বিক্ষুব্ধ নেতাকর্মীরা বুধবার বিকেলে কদমতলা বাজারে প্রতিবাদ মিছিল করেন। এতে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদুর রহমান আকাশ। ওই মিছিলে অংশগ্রহণ করার কারণে তাকে বহিষ্কার করা হয়। তার বহিষ্কারের প্রতিবাদে তারা পদত্যাগ করেছেন।

ছাত্রলীগের ৩৩ জন নেতার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন চরহাজারী ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি নুরুল আনোয়ার রিজভী, চরপার্বতী ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন, হাজারীহাট বিএম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন সাইমুন এবং সাংগঠনিক সম্পাদক রিফাত হাসান।

এ বিষয়ে বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) উপজেলা ছাত্রলীগের সভাপতি নিজাম উদ্দিন মুন্না জানান, তারা দলীয় গঠনতন্ত্র মোতাবেক পদত্যাগ করেননি। বিধায় তাদের পদত্যাগ কার্যকর করা হবে না।


সর্বশেষ সংবাদ