রাজনৈতিক দল গঠনের ব্যাপারে যা বললেন উপদেষ্টা নাহিদ ইসলাম

নাহিদ ইসলাম
নাহিদ ইসলাম  © সংগৃহীত

এই মুহূর্তে কোন রাজনৈতিক দল করে কোন ধরনের ক্ষমতার প্রতিদ্বন্দ্বিতায় লিপ্ত হতে চাই না। এখন আমাদের দেশ গঠন ও রাষ্ট্র সংস্কার এবং অভ্যূথানকে রক্ষা করা বড় কাজ তাই সেটি করছি বলে মন্তব্য করেছেন উপদেষ্টা নাহিদ ইসলাম।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে রাজনৈতিক দল গঠনের ভাবনার বিষয়ে এমন মন্তব্য করেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রধান সমন্বয়ক ও অন্তর্বর্তী সরকারে তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। আজ (০৬ সেপ্টেম্বর) বিকেলে একটি গণমাধ্যমের বিশেষ সাক্ষাৎকারে এমনটি জানান তিনি।

নাহিদ ইসলাম বলেন, আমরা এখন রাজনৈতিক দল নিয়ে ভাবছি না। এখন গুরুত্ব দিচ্ছি অভ্যুত্থানের ভিতর দিয়ে যে জাতীয় ঐক্য তৈরি হয়েছে এবং গণঅভ্যুত্থানের যে স্পিরিট সেই ঐক্য এবং স্পিরিটকে ধরে রাখতে। ছাত্র আন্দোলনের নেতৃত্বে সকল রাজনৈতিক শক্তি মিলে জাতীয় ঐক্যটি নিয়ে আমরা কাজ করছি।

কোটাবিরোধী আন্দোলন থেকে অভ্যুত্থানের মাধ্যমে সরকার পতন পর্যন্ত নানা অত্যাচার আর নির্যাতনের মাধ্যমে ফ্যাসিস্ট সরকারকে দেশ ত্যাগ করতে বাধ্য করে বৈষম্য বিরোধী ছাত্ররা। পুরো আন্দোলন চলে সমন্বয়কদের নির্দেশনায়। সরকার পতনের পর তারা জায়গা করে নিয়েছে অন্তর্বর্তী সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে উপদেষ্টা পদে।

উপদেষ্টা নাহিদ ইসলাম আরও জানান, নির্বাচনের সময় ঘনিয়ে আসলে তখন রাজনৈতিক পরিস্থিতি অনুযায়ী এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে এবং জনগণের আকাঙ্ক্ষা অনুযায়ী ছাত্ররা কাজ করবে।


সর্বশেষ সংবাদ