১৯ আগস্ট ২০২৪, ২০:২৬

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ উপ-কমিটি গঠন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন  © টিডিসি ফটো

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গড়ে ওঠা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন প্ল্যাটফর্মকে পুনর্গঠন করতে নতুন চারটি উপ-কমিটি গঠন করা হয়েছে। আজ সোমবার (১৯ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন এই ৪ উপ-কমিটি হলো: অর্গানাইজিং উইং, প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন উইং, মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন উইং ও অথোরাইজেশন।

এই উপ-কমিটির তালিকা প্রকাশ করে আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম লিখেছেন, এই টিমগুলো মূলত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন প্ল্যাটফর্মকে পুনর্গঠন করার লক্ষ্যে কাজ করবে। ইতোমধ্যে আমাদের সমর্থনে গঠিত সমন্বয়ক কমিটিগুলো বহাল থাকবে এবং বিভিন্ন পরিসরে নতুনভাবে সকল কমিটি পুনর্গঠন করা হবে। শৃঙ্খলা রক্ষা এবং ভুয়া সমন্বয়ক বিভ্রান্তি দূর করতে বর্তমান কমিটিগুলোর অথোরাইজেশন এবং নতুন কমিটি গঠনে কাজ করবে। ছাত্র-জনতার অভ্যুত্থান রক্ষা এবং জনমানুষের আশা-আকাঙ্ক্ষা বাস্তবায়নে কাজ করে যাবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

আরও পড়ুন: দায়িত্ব ছাড়লেন অধ্যাপক আলমগীর, চেয়ারম্যানশূন্য হয়ে গেল ইউজিসি

চার উপ-কমিটিতে যারা আছেন
অর্গানাইজেশন উইং: ১. আবু বাকের মজুমদার ২. আবদুল হান্নান মাসুদ ৩. রিফাত রশিদ ৪. শাহিন আলম ৫. শ্যামলী সুলতানা জেদনি ৬. নাঈম আবেদিন ৭. সানজানা আফিফা অদিতি ৮. থান তালাত মাহমুদ রাফি।

আরও পড়ুন: পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশে মন্ত্রণালয়ের অনুমতি চেয়েছে এনটিআরসিএ, প্রকাশ কবে?

প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন উইং: ১. হাসনাত আবদুল্লাহ ২. সারজিস আলম ৩. আব্দুল কাদের ৪. আরিফ সোহেল ৫. আকরাম হোসাইন রাজ ৬. হামজা মাহবুব ৭. নুর নবি ৮. শুভ আহমেদ ৯. শাহীনূর সুমি ১০. মোবশ্বের আলম ১১. মোহাম্মদ রাসেল ১২. উমামা ফাতেমা ১৩. আনিকা তাহসিনা ১৪. রওনক জাহান ১৫. মেহেদী ইসলাম ১৬. তকিউদ্দিন আহমেদ ১৭. হাসিব আল ইসলাম ১৮. মাহিন সরকার।

মিডিয়া এন্ড কমিউনিকেশন উইং: ১. রিজওয়ানা রিফাত ২. আবদুল্লাহ সালেহিন অয়ন ৩. তাহমিদ আর মুদাস্সির চৌধুরী।

অথোরাইজেশন ১. সারজিস আলম ২. আবু বাকের মজুমদার।