টিএসসিতে জড় হচ্ছেন আন্দোলনকারীরা, সরিয়ে দিলেন আনসাদেরকে

টিএসসিতে জড় হচ্ছেন আন্দোলনকারীরা
টিএসসিতে জড় হচ্ছেন আন্দোলনকারীরা  © টিডিসি ফটো

অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক অসহযোগ আন্দোলনের কর্মসূচি পালন করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি এলাকায় জড় হচ্ছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীরা। আজ রবিবার (৪ আগস্ট) বেলা ১০টায় রাজধানীর বিভিন্ন স্থান থেকে লাঠিসোঁটা হাতে ক্যাম্পাসে প্রবেশ করেন তারা। এসময় নিরাপত্তার জন্য থাকা আনসারদের সরিয়ে দেন আন্দোলনকারীরা।

জানা গেছে, সকাল ১০টা নাগাদ আন্দোলনকারীদের একটি গ্রুপ লাঠিসোঁটা হাতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসে। পরবর্তীতে তারা টিএসসিতে থাকা ছয় আনসার বাহিনীকে তারা ধরে নিয়ে যায় এবং জগন্নাথ হলের পাশে তাদেরকে ছেড়ে দেয়। 

উল্লেখ্য, এদের মতে অনেক লোক কলেজ বা বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী নয় বলে নিশ্চিত হওয়া গেছে। 

এর আগে, শনিবার (৩ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২টায় সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘোষণা দেন একাধিক সমন্বয়ক।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ বলেন, এক দফা দাবিতে অসহযোগ আন্দোলনের পাশাপাশি আগামীকাল (৪ আগস্ট) বেলা ১১টা থেকে রাজধানীসহ সারা দেশের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বিক্ষোভ ও গণসমাবেশ পালিত হবে। সকাল থেকেই ঢাকার প্রবেশপথগুলোতে ছাত্র-জনতাকে অবস্থান নেওয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, কেন্দ্রীয়ভাবে শাহবাগে বেলা ১১টা থেকে বিক্ষোভ ও গণসমাবেশ অনুষ্ঠিত হবে। সর্বোচ্চ উপস্থিতি নিশ্চিতে সকলের অংশগ্রহণের আহ্বান করছি। কর্মসূচি সফল করতে স্কুলকলেজ, বিশ্ববিদ্যালয়, প্রাইভেট বিশ্ববিদ্যালয়, মাদ্রাসা শিক্ষার্থী, শ্রমজীবী, পেশাজীবী, রাজনৈতিক-অরাজনৈতিক নির্বিশেষে আপামর জনসাধারণকে রাজপথে নেমে আসার আহ্বান জানান আসিফ মাহমুদ।

তিনি বলেন, আমরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ ও গণসমাবেশ পালন করব। তবে আঘাত এলে তা প্রতিহত করার সব প্রস্তুতি নিয়ে রাখার আহ্বান রইল।

গতকাল শহিদ মিনারে সমাবেশে জড়ো হন লাখো মানুষ। সেখানে নাহিদ ইসলাম বলেন, ‘আমরা শেখ হাসিনার পদত্যাগের দাবি জানাচ্ছি। শুধু পদত্যাগ করলেই হবে না, দেশে যত খুন, গুম হয়েছে তার দায়ে তাকে বিচারের আওতায় আনতে হবে। শুধু শেখ হাসিনা নয়, পুরো মন্ত্রিপরিষদকে পদত্যাগ করতে হবে। এই ফ্যাসিবাদী শাসনব্যবস্থাকে বিনাশ করতে হবে।   


সর্বশেষ সংবাদ