ছাত্রলীগের কর্মীদের নিয়ে মধুর ক্যান্টিনে অবস্থান সাদ্দাম-সৈকতের

  © টিডিসি ফটো

টানা কয়েক দিনের মতো আজও (রবিবার) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনকারীরা শাহবাগ অবরোধ করেছেন। এর ফলে সঙ্গে সঙ্গে রাজধানীর এই গুরুত্বপূর্ণ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে, একই সময় শত শত ছাত্রলীগ কর্মীকে মধুর ক্যান্টিনে জড়ো হতে দেখা যায়। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হল থেকে এসেছেন বলে জানা গেছে।

এর আগে মধুর ক্যান্টিনে আগে থেকে অবস্থান করছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সেক্রেটারি তানভীর হাসান সৈকত। এ সময় কর্মীদের ছাত্রলীগের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। আজ রবিবার (৭ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন ঘুরে এ দৃশ্য দেখা যায়। 

জানা যায়, পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে দুপুর আড়াইটা থেকে কোটা সংস্কার আন্দোলনকারীরা জড়ো হন। এ সময় শিক্ষার্থীদের হাতে বিভিন্ন ধরনের ব্যানার-ফেস্টুন দেখা যায়। পরে কেন্দ্রীয় লাইব্রেরি থেকে প্রদক্ষিণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ঘুরে টিএসসি হয়ে শাহবাগ অবরোধ করেন তারা। 

এদিকে, বেলা সাড়ে তিনটার দিকে মধুর ক্যান্টিনের দিকে ছাত্রলীগের কর্মীদের বিভিন্ন হল থেকে আসতে দেখতে পায়। এ সময় নেতাকর্মীরা ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত ঘিরে বসে থাকতে দেখা যায় এবং বিভিন্ন ধরনের স্লোগান দেয়। 

নাম প্রকাশ না করতে শর্তে ছাত্রলীগের এক নেতা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ছাত্রলীগের বিভিন্ন হলের ইউনিটের নেতাকর্মীদের হঠাৎ করে মধুর ক্যান্টিনে ডাকা হয় কারণ জানানো হয়নি। ছাত্রলীগের কর্মীদের ধারণা কোটা সংস্কার আন্দোলনের জন্য ছাত্রলীগ কর্মীরা যেতে না পারে সেজন্য মধুর ক্যান্টিনে তাদেরকে হঠাৎ ডাকা হয়েছে।


সর্বশেষ সংবাদ