জবি ছাত্রলীগ নেতার মদপানের ছবি ভাইরালের ঘটনায় তদন্ত কমিটি 

জবি ছাত্রলীগের ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক অঞ্জন চৌধুরী পিংকু
জবি ছাত্রলীগের ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক অঞ্জন চৌধুরী পিংকু  © সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক অঞ্জন চৌধুরী পিংকুর মদপানের ছবি সামাজিকমাধ্যমে ভাইরাল হওয়ার ঘটনাসহ উদ্ভূত নানা পরিস্থিতির পরিপ্রেক্ষিতে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে কেন্দ্রীয় কমিটি। বৃহস্পতিবার (৪ জুলাই) রাতে ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার উদ্ভূত পরিস্থিতির প্রেক্ষিতে সুষ্ঠু তদন্তের লক্ষ্যে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হলো। সাত দিনের মধ্যে সরেজমিনে তদন্ত করে ছাত্রলীগের দপ্তর সেলে তদন্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

কমিটিতে থাকা দুজন সদস্য হলো— ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি তাহসান আহমেদ রাসেল এবং যুগ্ম-সাধারণ সম্পাদক অপরজন আব্দুল্লাহ হীল বারী। এর আগে গত বুধবার জবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অঞ্জন চৌধুরী পিংকু মদপানের ছবিটি ফেসবুকে ছড়িয়ে পড়লে এ নিয়ে সমালোচনা সৃষ্টি হয়।

আরো পড়ুন: শিক্ষার্থীদের তোপের মুখে কোটা আন্দোলনের নেতাকে হলে ফেরাতে বাধ্য প্রশাসন

ভাইরাল ছবিতে দেখা যায়, অঞ্জন চৌধুরী পিংকু এক হাতে সিগারেট আর অন্যহাতে মোবাইল ফোন নিয়ে খালি গায়ে লুঙ্গি পরা অবস্থায় একটি সোফায় বসে আছেন। তার সামনে থাকা ছোট টেবিলে মদে পরিপূর্ণ একটি বোতল। একটি গ্লাসে মদ ঢেলে রাখা হয়েছে। বামপাশে অন্য একজনের হাত দেখা যাচ্ছে। যদিও পিংকু ছবিটি এডিটড বলে দাবি করেন।

ছবিটি ভাইরাল হলে ছাত্রলীগের কর্মীরা অবিলম্বে কেন্দ্রীয় নেতাদের এ বিষয়ে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানান। এর একদিন পরেই তদন্ত কমিটি গঠন করা হলো।


সর্বশেষ সংবাদ