ঢাবির শিক্ষার্থীরা এখনও আবাসন সংকটে রয়েছে: সাদ্দাম

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন
ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা এখনও আবাসন সংকটে রয়েছে, তারা লাইব্রেরিতে পড়ালেখা করার পর্যাপ্ত জায়গা পাচ্ছে না বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। সোমবার (১ জুলাই) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘চতুর্থ শিল্পবিপ্লব বাস্তবায়নের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। কর্মবাজারের উপযোগী শিক্ষা ব্যবস্থা, জ্ঞান-গবেষণার ব্যবস্থা থাকা। আমরা চাই গ্লোবাল এডুকেশন ম্যাপে ঢাকা বিশ্ববিদ্যালয় জায়গা করে নিবে। এছাড়াও শিক্ষার্থীদের যে সংকটগুলো রয়েছে তা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে তৈরি করা মাস্টার প্ল্যানের মাধ্যমে নিরসন সম্ভব’।

তিনি আরও বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের জন্য তৈরি করা মাস্টার প্ল্যানের মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের আবাসিক সমস্যার স্থায়ী সমাধান, লাইব্রেরি সংকটের স্থায়ী সমাধানসহ বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীন একাডেমিক পরিবেশ নিশ্চিত করা সম্ভব হবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কারিকুলাম যেন আরও আধুনিক করা হয় ‘

প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে আলোচনা সভায় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি প্রধান অতিথি হিসেবে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন।

রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার অনুষ্ঠান সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার ও কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। শুভেচ্ছা বক্তব্য দেন সংসদ সদস্য বেনজীর আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী, ইমেরিটাস অধ্যাপক ড. এ এফ সিরাজুল ইসলাম চৌধুরী ও বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মো. সাদ্দাম হোসেন।

 

সর্বশেষ সংবাদ