ছাত্রলীগের অপতৎপরতা মেনে নেবে না ছাত্রসমাজ: ছাত্রশিবির সভাপতি

  © সংগৃহীত

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, এ দেশ ১৮ কোটি মানুষের দেশ। সকল ক্যাম্পাসে সকল ছাত্র সংগঠনের কাজ করার অধিকার রয়েছে। অথচ ক্যাম্পাসগুলোতে ভিন্নমতাবলম্বী সংগঠনকে কাজ করতে দিচ্ছে না ছাত্রলীগ।

সোমবার (১ এপ্রিল) রাজধানীর একটি মিলনায়তনে সংগঠনটির উদ্যোগে সাংবাদিকদের সম্মানে এক ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঞ্জুরুল ইসলাম বলেন, ছাত্রলীগের টেন্ডারবাজি, হল দখল, চাঁদাবাজিসহ নানান অপকর্মের কারণে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিপন্ন। আবরারের মতো মেধাবী শত ছাত্রকে হত্যা করেছে এ সংগঠন। ছাত্রসমাজ তাদের দেশ, সমাজ ও শিক্ষাবিরোধী কোনো অপতৎপরতা মেনে নেয়নি, আগামীতেও নেবে না ইনশাআল্লাহ।

তিনি বলেন, শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে দেশের মানুষের মূল্যবোধ, চিন্তা বিরোধী জগাখিচুড়ি শিক্ষা চালুর অপচেষ্টা এ দেশের সচেতন ছাত্রসমাজ মেনে নেবে না। অবিলম্বে দক্ষ, দেশপ্রেমিক, নৈতিকতা সম্পন্ন মানুষ তৈরির জন্য আলেম-ওলামা, দেশপ্রেমিক মানুষের নেতৃত্বে শিক্ষা কমিশনকে ঢেলে সাজাতে হবে।

তিনি আরও বলেন, সৎ, যোগ্য ও দেশপ্রেমিক নাগরিক তৈরির লক্ষ্যে ছাত্রশিবির বিকল্প শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে।

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক ডা. সাদেক আব্দুল্লাহর সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তর জামায়াতের প্রচার-মিডিয়া সম্পাদক ও ছাত্রশিবিরের সাবেক অফিস সম্পাদক আতাউর রহমান সরকার, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক আজিজুর রহমান আজাদ, ছাত্রশিবিরের সাবেক মিডিয়া সম্পাদক আশরাফুল আলম ইমন, ঢাকা মহানগরী পূর্বের সভাপতি অহিদুল ইসলাম আকিক প্রমুখ। 

সংগঠনটি জানায়, এর আগে ২০১১ সালে ইফতার মাহফিল করেছিল ছাত্রশিবির।


সর্বশেষ সংবাদ