ঢাবি অধ্যাপক আব্দুল বাছিরকে অপসারণের দাবিতে প্রেসক্লাবের সামনে বিক্ষোভ

প্রেসক্লাবের সামনে ছাত্রসেনার মানববন্ধন
প্রেসক্লাবের সামনে ছাত্রসেনার মানববন্ধন  © সংগৃহীত

কোরআন তেলাওয়াত অনুষ্ঠানকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চিঠি দেওয়ায় কলা অনুষদের ডিন আব্দুল বাসেতের অপসারণ ও শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা। বুধবার (২০ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল থেকে এ দাবি জানায় তারা। 

ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা সাইফুদ্দিন আহমদের সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট’র দপ্তর সচিব মুহাম্মদ আবদুল হাকিম। তিনি বলেন,পবিত্র কোরআন তিলাওয়াতের বিরুদ্ধে অবস্থান নিয়ে তিনি সংবিধান লঙ্ঘন করেছেন। 

তিনি আরো বলেন, বাংলাদেশের সংবিধানে সব ধর্মকে ধর্মীয় চর্চার অধিকার দিয়েছে। পৃথিবীর শ্রেষ্ঠ গ্রন্থ কোরাআন তিলাওয়াত অনুষ্ঠানকারীর পরিচয় চাওয়ার অধিকার নেই তার। ডিনের মন্তব্য মুসলিম চেতনায় আঘাত। তিনি অবিলম্বে তাকে অপসারণ করতে কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

আরো পড়ুন: ঢাবি ভর্তির ফল প্রকাশের তারিখ জানা যাবে সোমবারের মধ্যে

এ সময় আরো উপস্থিত ছিলেন- মুহাম্মদ শাফায়েত উল্লাহ, মুহাম্মদ আবুল হাসেম, নূরে আলম ফরাজী, ফাহাদ বিন আজাদ প্রমুখ। পরে প্রেসক্লাবের সামনে থেকে একটি মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।


সর্বশেষ সংবাদ