ভর্তি পরীক্ষার টাকা ভাগাভাগি নিয়ে চুন্নুর মন্তব্যে ক্ষেপেছে চবি ছাত্রলীগ

জাপা মহাসচিবের মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে চবি ছাত্রলীগ
জাপা মহাসচিবের মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে চবি ছাত্রলীগ  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি ফরম বিক্রির ২৩ কোটি টাকা ভাগাভাগি নিয়ে জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলের চিফ হুইপ মুজিবুল হক চুন্নুর মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে শাখা ছাত্রলীগ। সংগঠনটির পক্ষ থেকে চুন্নুর মন্তব্য তুলে নেওয়ারও দাবি জানানো হয়েছে।

জাপা মহাসচিবের মন্তব্যের প্রতিবাদে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে এসব কথা বলেন সংগঠনটির নেতারা। শাখা ছাত্রলীগ বলছে, মহান সংসদে দেওয়া জাপা মহাসচিবের মন্তব্য মিথ্যা ও ভিত্তিহীন।

কর্মসূচিতে অংশ নিয়ে শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক পার্থ প্রতিম বড়ুয়া বলেন, বাংলাদেশের প্রত্যেকটি আন্দোলনে ছাত্রলীগ অবদান রেখে এসেছে। কিন্তু মুজিবুল হক চুন্নু যেই মন্তব্য করেছেন, সেটির কোনো ভিত্তি নেই। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। চুন্নুকে বলতে চাই, আপনি আপনার বক্তব্য মহান জাতীয় সংসদে দাঁড়িয়ে প্রত্যাহার করবেন এবং ছাত্রলীগের কাছে ক্ষমা চাইবেন।

আরও পড়ুন: ভর্তি পরীক্ষা নিয়ে চুন্নুর বক্তব্য ভিত্তিহীন দাবি চবি প্রশাসনের

চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সিক্সটি নাইন গ্রুপের নেতা সাইদুল ইসলাম সাইদ বলেন, সেই ৫২ সাল থেকে শুরু করে ৭১ পর্যন্ত যতগুলো আন্দোলন হয়েছে, সবগুলোতে ছাত্রলীগ অনেক বড় ভূমিকা পালন করেছে। চুন্নু সাহেব কোনো তথ্যপ্রমাণ ছাড়া কীভাবে সামান্য পত্রিকার উপর নির্ভর করে এমন মন্তব্য করতে পারেন। ছাত্রলীগ এটি কখনোই মেনে নেবে না। আপনি যদি আপনার মন্তব্য পরিহার না করেন, তাহলে আমরা আপনার বিরুদ্ধে গণ আন্দোলন গড়ে তুলবো।

ছাত্রলীগের সাবেক সহসভাপতি মিজান শাইখ বলেন, ছাত্রলীগের বিরুদ্ধে বিরোধী দলের চিফ হুইপ সাংসদ মুজিবুল হক চুন্নু যেই মন্তব্য করেছেন সেটি ভিত্তিহীন। ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের অধিকার নিয়ে কাজ করে। কোনো অর্থ কেলেঙ্কারিতে জড়িত নয় ছাত্রলীগ। সংসদে দাঁড়িয়ে আপনি আপনার বক্তব্য যদি প্রত্যাহার না করেন তাহলে চবি ছাত্রলীগ আরও শক্ত অবস্থানে যাবে এবং আমাদের মানববন্ধন চলমান রাখবো।

এর আগে, গত রোববার জাতীয় সংসদ অধিবেশনে অনির্ধারিত আলোচনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভর্তি ফরম বিক্রির ২৩ কোটি টাকা ভিসি, প্রো ভিসি, শিক্ষক ও ছাত্রলীগের মধ্যে ভাগাভাগি হয়ে গেছে। বিশ্ববিদ্যালয় ফান্ডে জমা হয়নি। প্রতি বছর যদি এ রকম হয়, তাহলে দেশটা কীভাবে চলছে? এমন প্রশ্ন তুলেন বিরোধী দলীয় চিফ হুইপ ও জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু।


সর্বশেষ সংবাদ