শিক্ষা ও শিক্ষার্থী বিরোধী কার্যকলাপের সঙ্গে সম্পৃক্ত ছাত্রলীগ: রাবি ছাত্রশিবির

রাবি ও ছাত্রশিবির
রাবি ও ছাত্রশিবির  © লোগো

রাজশাহী মহানগর আওয়ামী লীগের দলীয় কর্মসূচিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন কর্তৃক ছাত্রলীগকে ক্যাম্পাসের বাস প্রদানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ছাত্রশিবির রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা।

সংগঠনটি বলছে, ছাত্রলীগ বরাবরই শিক্ষা ও শিক্ষার্থী বিরোধী কার্যকলাপের সাথে সম্পৃক্ত। একদিকে তারা ক্যাম্পাসের অভ্যন্তরে সিট বাণিজ্য, চাঁদাবাজি, হল দখল ও ছাত্র নির্যাতনের মতো গুরুতর অপরাধ করেই চলেছে। অপরদিকে সাধারণ শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত পরিবহণ তারা তাদের দলীয় কর্মসূচিতে ব্যবহার করছে।

আজ শুক্রবার (১৭ নভেম্বর) এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবির রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আহমাদ আব্দুল্লাহ ও সেক্রেটারি রোহান কবির এই নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

যৌথ বিবৃতিতে বলা হয়, অবরোধ চলাকালীন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাসের দুটো ট্রিপ বন্ধ রেখেছে বিশ্ববিদ্যালয় পরিবহণ দফতর। কিন্তু একই সময় দলীয় কর্মসূচিতে অংশগ্রহণের জন্য রাবি শাখা ছাত্রলীগকে পাঁচটি বাস দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আরও পড়ুন: আনন্দ মিছিলে যোগ দিতে ফ্রিতে ছাত্রলীগকে বাস দিল রাবি প্রশাসন

নেতৃবৃন্দ বলেন, ছাত্রলীগ বরাবরই শিক্ষা ও শিক্ষার্থী বিরোধী কার্যকলাপের সাথে সম্পৃক্ত। একদিকে তারা ক্যাম্পাসের অভ্যন্তরে সিট বাণিজ্য, চাঁদাবাজি, হল দখল ও ছাত্র নির্যাতনের মতো গুরুতর অপরাধ করেই চলেছে। অপরদিকে সাধারণ শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত পরিবহণ তারা তাদের দলীয় কর্মসূচিতে ব্যবহার করছে।

ছাত্রলীগের এসব কাজের দায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি সমানভাবে বর্তায়। তাঁরা ছাত্রলীগের অনিয়মের বিরুদ্ধে কোনো পদক্ষেপ গ্রহণ তো করেনই না; উপরন্তু ছাত্রলীগের এসব কর্মকাণ্ডে সমানভাবে সহযোগিতা করে থাকে।

নেতৃবৃন্দ এসব কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং আগামীতে এসব কাজ থেকে বিরত থাকার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি উদাত্ত আহ্বান জানান।

বিবৃতিতে আরও বলা হয়, গত বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর মহানগর আওয়ামী লীগের ‘আনন্দ মিছিলে’ যোগ দিতে বিশ্ববিদ্যালয়ের পাঁচটি বাস নিয়ে অংশ নেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। দেশের চলমান পরিস্থিতিতে যখন রাষ্ট্রীয় বাস সার্ভিস বিআরটিসি বাসও বন্ধ রয়েছে, সেই সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক দলীয় কর্মসূচিতে বাস প্রদান দায়িত্বশীল আচরণের পরিপন্থি। একে তো ক্যাম্পাসের বাস অবৈধভাবে দেওয়া হলো উপরন্তু কোনো রকম ভাড়াও পরিশোধ করেনি ছাত্রলীগ।


সর্বশেষ সংবাদ