২৮ অক্টোবরের পর প্রথমবারের মতো নয়াপল্টনে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

নয়াপল্টনে ছাত্রদলের বিক্ষোভ মিছিল।
নয়াপল্টনে ছাত্রদলের বিক্ষোভ মিছিল।   © সংগৃহীত

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির সমাবেশে পুলিশের সাথে সংঘর্ষের পর আজ প্রথমবারের মত নয়াপল্টন এলাকায় মিছিল করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীরা। ১ দফা দাবিতে বিএনপির ডাকা চতুর্থ দফার অবরোধের প্রথম দিনে দুপুর ১২ টায় বিজয় নগর মোড় থেকে হোটেল ৭১ পর্যন্ত এই মিছিল হয়। মিছিলটির নেতৃত্ব দেন ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক এবং বিএনপির জাতীয় নির্বাহি কমিটির সদস্য ইকবাল হোসেন শ্যামল।

মিছিল শেষে হোটেল ৭১ এর সামনে কিছুক্ষন অবরোধের সমর্থনে অবস্থান নেন নেতাকর্মীরা। অবস্থান শেষে মিডিয়ার উপস্থিতিতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ইকবাল হোসেন শ্যামল। তিনি বলেন,দেশবাসীকে আহব্বান জানাই, রাষ্ট্র মেরামত করতে গিয়ে সাময়িক অসুবিধা হচ্ছে, কিন্তু বৃহত্তর গনতন্ত্রের স্বার্থে এই অবরোধ আপনারা পালন করবেন এবং সামনে গনতন্ত্রের বিজয় উদযাপন করতে আপনারা রাজপথে নেমে আসবেন।

এই সময় মিছিলে আরো উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি শ্যামল মালুম, মারুফ ইলাহি রনি, যুগ্ম সাধারন সম্পাদক শাহজাহান শাওন, আশিকুর রহমান, সহ সাধারন সম্পাদক কাজী শামসুল হুদা, ছাত্রী বিষয়ক সম্পাদক মানসুরা আলম। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম সম্পাদক তারেক হাসান মামুন, আমান উল্লাহ, নুর আলম ভুঁইয়া ইমন, তিতুমির কলেজের ছাত্রনেতা কাজী সাইফুল ইসলাম, ঢাকা কলেজের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইমন ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের যুগ্ম সাধারন সম্পাদক উবায়দুল্লাহ নাইমসহ ঢাকার বিভিন্ন  ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ