নিরাপদ সড়ক আন্দোলন

বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীকে রিমান্ড দেয়ায় ছাত্রদলের নিন্দা

লোগো
লোগো

নিরাপদ সড়কের দাবির আন্দোলনে আটক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীকে ‍রিমান্ড দেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও  সাধারণ সম্পাদক মোঃ আকরামুল হাসান। বুধবার এ বিষয়ে একটি বিবৃতি গণমাধ্যমে পাঠানো হয়।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন,  এই অবৈধ সরকারের অবস্থা দেখে মনে হচ্ছে তারা কোন যৌক্তিক দাবি নিয়ে আন্দোলন করতে কাউকেই দিবে না। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ব্যাপক গ্রেফতার, আটক অবস্থায় অমানুষিক নির্যাতন এবং কোন কারন ছাড়াই রিমান্ড দেয়াই তার একটি উদাহরণ। বর্তমানে আইনশৃঙ্খলা বাহিনীর হয়রানী আর বিচার ও প্রশাসনের রোষের শিকার হওয়া মানুষের এখন নিত্যনৈমিত্তিক গঠনা হয়েছে হয়ে দাড়িয়েছে।

তারা বলেন, ছাত্রলীগ ও যুুবলীগের চিহ্নিত সন্ত্রাসীরা কোমলমতি শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলার দৃশ্য সারা দেশবাসী প্রত্যক্ষ করলেও সরকারি দলের লোক হওয়ার কারনে তাদের বিরুদ্ধে কোন ব্যাবস্থা নেয়া হয়না। আর সাধারণ মানুষ গণতন্ত্রের কথা বললে ভয়াবহ মামলায় জড়িয়ে কারাগারে ঢোকানো হয়। শুধুমাত্র নিরাপদ সড়ক এর দাবিতে আন্দোলন করার কারণে নিরীহ শিক্ষার্থীদের গ্রেফতার করে অমানুষিক নির্যাতন করার পর আবারও নির্যাতন করার জন্য রিমান্ড দেয়া হয়েছে। অবিলম্বে গ্রেফতারকৃত ছাত্রদের নি:শর্ত মুক্তি দাবি জানাচ্ছি।


সর্বশেষ সংবাদ