২০ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৫২

জাতীয় বিশ্ববিদ্যালয়েও ইঞ্জিনিয়ারিং সাবজেক্ট চালুর আহ্বান সাদ্দামের

রুয়েট ছাত্রলীগের সম্মেলনে কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন  © সংগৃহীত

জাতীয় বিশ্ববিদ্যালয়েও ইঞ্জিনিয়ারিং সাবজেক্ট চালুর আহ্বান জানিয়েছেন বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ৪র্থ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

সাদ্দাম বলেন, গোটা পৃথিবীর মধ্যে সব থেকে বড় বিশ্ববিদ্যালয় হলো আমাদের জাতীয় বিশ্ববিদ্যালয়। সেখানে অসংখ্য তরুণ-তরুণী পড়ালেখা করে।

তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে আমরা আহ্বান জানাব, আমাদের জাতীয় বিশ্ববিদ্যালয়েও যেন ইঞ্জিনিয়ারিং সাবজেক্টগুলো খোলা হয় এবং সেখানেও বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে শিক্ষার্থীদের লেখাপড়া করার সুযোগ তৈরি করে দেওয়া হয়।

আরও পড়ুন: ছাত্রলীগ থেকে মাদকাসক্তদের বাদ দিতে হবে: রাসিক মেয়র

সব বিশ্ববিদ্যালয়ের জন্য সমান সুযোগ-সুবিধা দেওয়ার দাবি জানিয়ে তিনি বলেন, বরাদ্দ দেওয়ার জন্য শুধু ঢাকাকেন্দ্রিক বিশ্ববিদ্যালয়গুলো নয়। বুয়েটে যে ধরনের সুযোগ-সুবিধা দেওয়া, সেগুলো যেন সব বিশ্ববিদ্যালয়কেই দেওয়া হয়, আমরা সেই আহবান করছি।

এর আগে দুপুর ১টার দিকে দলীয় ও জাতীয় সংগীত পরিবেশনের সঙ্গে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলন শুরু হয়। সম্মেলনে শোক প্রস্তাব পাঠ করেন রুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু। স্বাগত বক্তব্য দেন রুয়েট ছাত্রলীগ সভাপতি মোহা. ইসফাক ইয়াশশির ইপু।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী কামাল এবং যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা প্রমুখ।