খিঁচুড়ি-পানি-বিস্কুট নিয়ে আন্দোলনকারীদের পাশে দাঁড়ান: নুর

গণঅধিকার পরিষদের বিক্ষোভ সমাবেশে গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক নুর
গণঅধিকার পরিষদের বিক্ষোভ সমাবেশে গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক নুর  © সংগৃহীত

সরকার পতনের এক দফা দাবিতে চলমান আন্দোলন সফল করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক নুর।

নুর বলেন, যার যতটুকু সামর্থ্য আছে, আপনারা সহযোগিতা নিয়ে আমাদের পাশে দাঁড়াবেন। বিএনপি, জামায়াত, বাম, ডান যারাই রাস্তায় আছে এক প্যাকেট খিঁচুড়ি কিংবা এক বোতল পানি, এক প্যাকেট বিস্কুট যার যা কিছু আছে তাই নিয়ে আপনারা এই আন্দোলন সফল করার জন্য আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়ে যাবেন।

শুক্রবার (২৮ জুলাই) পল্টনের জামান টাওয়ারে এক দফা দাবিতে গণঅধিকার পরিষদের বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তিনি। তিনি বলেন, খেলা এতদিন কাদের সাহেব বলেছেন, শামীম ওসমানরা বলেছেন, আজ আমরা বাঁশি দিয়ে দিলাম। ফাইনাল খেলা শুরু হয়েছে। সুতরাং এখন আর কোনো নির্দিষ্ট মাঠে, নির্দিষ্ট দলে নয়, পুরো মাঠ ধরে খেলতে হবে।

আরো পড়ুন: বিএনপি বসলে ছাত্রলীগও বসে পড়বে: ইনান

এসময় তিনি আরো বলেন, আপনারা সবাই সর্বাত্মক প্রস্তুতি নিন। কোনো খেলায় অন্যায়ভাবে যদি আমাদের নেতাকর্মীদের অবরুদ্ধ করে, আপনারা ঘেরাও করবেন। একজন সহযোদ্ধাকে গ্রেফতার হতে দেবেন না। 

প্রশাসনের কোথায় কী হচ্ছে সব তথ্য পাচ্ছেন দাবি করে নুরুল হক বলেন, এরই মধ্যে সামরিক বাহিনী, পুলিশ বাহিনী, প্রশাসন থেকে আমাদের সঙ্গে যোগাযোগ শুরু হয়ে গেছে। তারা বলছেন- চালিয়ে যান আপনারা, আমরা দাঁড়িয়ে যাবো আপনাদের পাশে। সুতরাং আপনারা ভয় পাবেন না। প্রশাসনের কোথায় কী হচ্ছে, সব তথ্য আমরা পাচ্ছি। কাজেই এই আন্দোলন ইন্টারনেট বন্ধ করে, বাস-গাড়ি চেক করে দমন করা যাবে না। 

নুর বলেন, আগামীকাল বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ঢাকাকে অবরুদ্ধ করার জন্য ঢাকার প্রবেশ মুখে গণঅধিকার পরিষদসহ সব বিরোধীদলের অবস্থান কর্মসূচি। যেখানেই যার কর্মসূচি এটাই আপনাদের ঠিকানা। এই আন্দোলনে যারা আহত, নিহত হবে প্রত্যেকের দায়ভার, ক্ষতিপূরণ বিএনপিসহ আমরা বিরোধীদল দেবো। আন্দোলন শুরু হয়ে গেছে, কাজেই দফারফা না করে আমরা আর ঘরে ফিরবো না। 

 


সর্বশেষ সংবাদ