এবার নুরের বিরুদ্ধে সিলেটে রাষ্ট্রদ্রোহের মামলার আবেদন

 নুরুল হক নুর
নুরুল হক নুর  © ফাইল ছবি

রাষ্ট্র, সরকার ও ধর্মবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে গণ অধিকার পরিষদের সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে সিলেটে রাষ্ট্রদ্রোহের মামলার আবেদন করা হয়েছে। সোমবার (০৯ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ সিলেট জেলার সাধারণ সম্পাদক ইমন আহমদ সিলেট কোতোয়ালি থানায় এই আবেদন করেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কাহের বলেন, ইমন আহমদ নামের এক যুবক গণ অধিকার পরিষদের সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ দায়ের করেছেন।

তিনি বলেন, রাষ্ট্রদ্রোহের অভিযোগ হওয়ায় এটি মামলা হিসেবে রেকর্ড করতে হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি প্রয়োজন। বিষয়টি নিয়ে আলোচনা চলছে, অনুমতি পেলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

মামলার আবেদনে বলা হয়েছে, নুরুল হক নুর দেশের বাইরে গিয়ে রাষ্ট্র, সরকার ও ধর্মবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হয়েছেন। নুর বাংলাদেশে ইহুদি চক্রান্ত বাস্তবায়নে মেতে উঠেছেন। হজ পালনের কথা বলে বিদেশ সফরে গিয়ে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফান্দির সঙ্গে বৈঠক করেছেন নুরুল হক।

বৈঠকে তিনি বাংলাদেশের সরকারকে উৎখাতের ষড়যন্ত্র করেছেন। বাংলাদেশ নিপীড়িত ফিলিস্তিনদের অধিকারের পক্ষে সব সময় থাকলেও ইসরায়েল ও মোসাদের সহযোগিতায় নুরুল হক ও তাঁর রাজনৈতিক দল গণ অধিকার পরিষদ রাষ্ট্রের মধ্যে ঘৃণা, বিদ্বেষ ও বিশৃঙ্খলা সৃষ্টি করে বৈধ সরকারকে উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন; যা রাষ্ট্রদ্রোহের শামিল।

মুক্তিযুদ্ধ মঞ্চ সিলেট জেলার সাধারণ সম্পাদক ইমন আহমদ বলেন, ‘দেশপ্রেম থেকে নুরুল হক নুরের বিরুদ্ধে এই অভিযোগ করেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে পুলিশ পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।’ 

এর আগে নোয়াখালীতে বাংলাদেশ গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে একটি মামলার আবেদন করা হয়। একই অভিযোগে  শনিবার রাতে মঞ্চের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল রাজধানীর শাহবাগ থানায়ও একটি মামলার আবেদন করেন।


সর্বশেষ সংবাদ