ব্যক্তি স্বার্থে ছাত্রলীগকে বিতর্কিত করার চেষ্টা চলছে: জয়

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়
ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়  © ফাইল ছবি

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেছেন, ছাত্রলীগের পঞ্চাশ লাখ নেতাকর্মী নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু জামায়াত-শিবিরের পেতাত্মাদের থেকে শুনতে হয়, ছাত্রলীগ কমিটি বাণিজ্য করে। এ ধরনের মিথ্যা অপবাদ যারা দেয়, তাদের বলতে চাই- ছাত্রলীগ কখনোই পদ বাণিজ্য করে না। জাতির পিতার আদর্শ ধারণ করে যারা, ছাত্রলীগ তাদের মধ্য থেকেই নেতৃত্ব আনে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে গাজীপুরের শ্রীপুর উপজেলার টেপিরবাড়ির ছাতির বাজারে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা ছাত্রলীগ আয়োজিত ছাত্র সমাবেশে এসব কথা বলেন জয়।

জেলা ছাত্রলীগের সভাপতি সুলতান মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাছির মোড়লের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। বিশেষ বক্তা ছিলেন, ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

সভাপতি জয় বলেন, করোনা মোকাবেলার সময় তৃণমুলের নেতাকর্মীদের কারণে ছাত্রলীগ প্রশংসা কুড়িয়েছে। কেন্দ্র থেকে তৃণমুল পর্যন্ত প্রত্যেকটি নেতাকর্মীরা দুর্যোগে, দুর্বিপাকে জীবনের কথা চিন্তা না করে মানুষের জন্য কাজ করেছেন, সেই নেতাকর্মীদের কৃতজ্ঞতার সাথে বারবার স্মরণ করবো।

আরো পড়ুন: কুবি ছাত্রলীগের কমিটি নিয়ে রাতভর নাটক

সভাপতি বলেন, ছাত্রলীগের এত অর্জনের পাশেও কিছু কর্মকান্ডের কারণে বারবার বিতর্কিত হতে হয়। ব্যক্তি স্বার্থের কারণে বারবার ছাত্রলীগকে বিতর্কিত করার যে চেষ্টা করে, তা সফল হবে না। ছাত্রলীগকে যারা ব্যক্তিস্বার্থে ব্যবহার করতে চায়, তারা জাতির পিতার আদর্শকে ব্যক্তি স্বার্থে ব্যবহার করতে চায়। ছাত্রলীগকে নিয়ে একটি পক্ষ ষড়যন্ত্র করছে। এ কারণে তৃণমুলের নেতাকর্মীরা দ্বিধাগ্রস্ত হচ্ছেন। ছাত্রলীগের গুটি কয়েক নেতা আগেও ছিল, বর্তমানেও আছে যারা সংগঠনকে বিতর্কিত করতে চায় ব্যক্তিগত স্বার্থে।

ছাত্রদলের উদ্দেশ্যে জয় বলেন, ছাত্রদল এখন পর্যন্ত কোন গঠনতন্ত্র তৈরি করতে পারেনি। সংগঠনে কোন ছাত্বের বালাই নেই, এখন পর্যন্ত অছাত্রদের নিয়ে নেতৃত্ব দেয়। সেই সংগঠনের কেউ যদি ষড়যন্ত্র করে, তা ছাত্রলীগ মেনে নেবে না। প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় আছে। বহিরাগতদের শিক্ষাপ্রতিষ্ঠানে এনে ছাত্রদল ধ্বংসাত্মক কার্যক্রম চালানোর চেষ্টা করছে। শিক্ষার্থীরা তার দাঁত ভাঙ্গা জবাব দিয়েছে।


সর্বশেষ সংবাদ