‘এডিসি হারুন নেকড়ের মতো শিক্ষার্থীদের ওপর ঝাঁপিয়ে পড়েছিল’

সংবাদ সম্মেলেন
সংবাদ সম্মেলেন  © সংগৃহীত

‘শাহবাগ মোড়ে চাকরিপ্রত্যাশীদের উপর পুলিশ আক্রমণ করে। এডিসি হারুন নেকড়ের মতো আমাদের উপর ঝাঁপিয়ে পড়ে।’ আজ শনিবার (১০ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলেন এসব কথা বলেন চাকরিপ্রত্যাশী যুব প্রজন্মের অন্যতম আহবায়ক সাজিদ সেতু। 

এ সংবাদ সম্মেলেন সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আন্দোলনকারীদের ওপর পুলিশের লাঠিচার্জের প্রতিবাদ জানিয়েছে চাকরিপ্রত্যাশী যুব প্রজন্ম। 

সাজিদ সেতু বলেন, আমাদের আন্দোলনটা বিগত ১২ বছর ধরে চলছে। প্রধানমন্ত্রী থেকে শুরু করে আমরা সব দরজা কড়া নেড়েছি। কোনো উপায় না পেয়ে আমরা দাবি আদায়ে অহিংসভাবে রাজপথে নেমেছি। সেখানে পুলিশ আমাদের উপর আক্রমণ করে। এডিসি হারুন নেকড়ের মতো আমাদের উপর ঝাঁপিয়ে পড়ে। সোনিয়া আপা, জনিসহ অনেককে নৃশংসভাবে মারা হয়। রাত ১টার সময় আমরা ঢাকা মেডিকেল থেকে বের হই। পুলিশের হাতে নির্মম মারের পরও আমাদের সিনিয়র সোনিয়া চৌধুরী, তানজিম থানা থেকে বের না হওয়া পর্যন্ত রাস্তায় অবস্থান করেছেন। সাধারণ মানুেষদের উপর রেসলিং খেলার মতো ঝাপায়ে পড়েন।

এ সময় তিনি সাংবাদিকদের উপস্থিতিতে প্রশাসনের উদ্দেশ্যে কিছু প্রশ্ন রেখে তিনি বলেন,  রাস্তা ছেড়ে দেয়ার পরও হারুন শিক্ষার্থীদের আক্রমণ করলেন। এ ব্যাপারে কি তারা উপর মহল থেকে নির্দেশ পেয়েছিলেন। আমার দ্বিতীয় প্রশ্ন হলো, কোন আইন বলে, পুরুষ পুলিশ রাস্তায় একজন নারী শিক্ষার্থীর গায়ে হাত তোলে। এটা কি নারী নির্যাতন নয়!

তৃতীয়ত, অনেক সাংবাদিককে পুলিশ কালকে পিটিয়েছে, এটা তারা কার নির্দেশে করেছে। চতুর্থত, কালকে ঘটনার ভিডিও ফুটেজ, স্ক্রীনশট, ছবি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। আমরা এর সুষ্ঠু বিচার চাই। 

তিনি আরো বলেন, আমরা প্রধানমন্ত্রীর কাছে তথ্য উপাত্তসহ আমাদের দাবি জানিয়েছি। এরপরও প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পাচ্ছি না। আপনারা বলেন, আর কি করলে আমরা তার সাক্ষাৎ পাব।

উল্লেখ্য, গতকাল শাহবাগ মোড়ে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে অবরোধ করলে আন্দোলনকারীদের ওপর লাঠিচার্জ করে পুলিশ। ওই সময় একজনকে আটক করা হয়। 


সর্বশেষ সংবাদ