বড় হয়ে পুলিশ অফিসার হতে চায় নাঈম (ভিডিও)

 নাঈম ইসলাম
নাঈম ইসলাম

রাজধানীর বনানীর অগ্নিকাণ্ডের পর ফায়ার সার্ভিসের ছেঁড়া পাইপ চেপে ধরে পানি আটকে রাখার দৃশ্য এখন সবার মোবাইলের পর্দায় ভাসছে। কড়াইল বস্তির শিশু নাঈমের মানবিক কাজের দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সবাই তার প্রশাংসা করছে। শুক্রবার শিশু নাইম জানায়, সে বড় হয়ে পুলিশ অফিসার হতে চায়।

জানা যায়, শিশু নাঈম ইসলাম কড়াইল বস্তি এলাকার বৌবাজারের রুহুল আমীনের ছেলে। বৌবাজারের আনন্দ স্কুলে পঞ্চম শ্রেণির ছাত্র নাঈম।

বৃহস্পতিবার যখন বনানীর কামাল আতাতুর্ক এভিনিউতে আকাশচুম্বী ফারুক রূপায়ণ (এফ আর) টাওয়ার অগ্নিকাণ্ডে জ্বলছিলো তখন অধিকাংশ মানুষ ছবি তুলতে ব্যস্ত ছিল। অপরদিকে সেখানে যেন ব্যতিক্রম শিশু নাঈম ইসলাম। নাইম অগ্নিকাণ্ডের ঘটনায় পাইপের লিকেজে পলিথিন পেচিয়ে ধরে বসে ছিল। অনেকে ফেসবুকে শিশুটির ছবি শেয়ার দিয়ে তার কাজের প্রশংসা করেছেন। 

শুক্রবার সকালে নাঈম আসে এফ আর টাওয়ারের সামনে। তাকে দেখে চিনতে পেরে তার সঙ্গে কথা বলার জন্য ভিড় করেন গণমাধ্যমকর্মী ও উপস্থিত লোকজন। নাঈম জানায়, আগুন লাগছে শুনে ছুটে আসি। এসে দেখি পানির পাইপ ফেঁটে পানি বের হচ্ছে। তখন নিজ তাগিদে পাইপ হাত দিয়ে ধরে রাখি। আর আল্লাহর কাছে দোয়া করছিলাম যেন আগুন তাড়াতাড়ি নিভে যায়। 

নাঈম আরও জানায়, ফায়ার সার্ভিসকে আগুন নিয়ন্ত্রণে এর আগেও সাহায্য করেছিল সে। গুলশানে একটি বড় অগ্নিকাণ্ডের সময় (ঠিক মনে করতে পারেনি) পাইপ দিয়ে পানি ছড়িয়ে দিতে সাহায্য করেছিল সে।

নাঈম জানায়, গুলশানে সে সময় উদ্ধারকারীদের সঙ্গে কাজ করেছিল সে। আগুন নিয়ন্ত্রণে আসার পর একজন তাকে টাকা দিতে চেয়েছিল কিন্তু সে টাকা নেয়নি। টাকা নিলে ঘুষ খাওয়া হয়ে যাবে তাই টাকা নেয়নি সে।

এসময় একজন পুলিশ পরিদর্শকের পাশে বসে থাকা নাইম তাকে দেখিয়ে বলে, ‘আমি বড় হয়ে এই স্যারের মতো হইতে চাই। পুলিশ হইতে চাই। পুলিশ হইলে মানুষের সাহায্য করা যাইবো।’

নাইম জানায়, তার বাবা রুহুল আমিন ডাব বিক্রি করেন। আর মা নাজমা বেগম গৃহিণী। তার একটি ছোটবোন রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ছবি দিয়ে প্রশংসা করা হচ্ছে জানালে নাইম লাজুক হাসি দিয়ে বলে, ‘হ, আমি শুনছি। আমারে অনেকে কইছে।’

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৮ মার্চ) ২৩ তলাবিশিষ্ট এফ আর টাওয়ারের ওই অগ্নিকাণ্ডের ঘটনায় ২৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ২৪ জনকে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আহত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজসহ রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন অন্তত ৫৯ জন।

 


সর্বশেষ সংবাদ