ঢাবিসহ ৫ বিশ্ববিদ্যালয়ে উত্তীর্ণ হয়েও ভর্তি অনিশ্চিত আফরিনের

আফরিন
আফরিন  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশসেরা পাঁচ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন চুয়াডাঙ্গার মেয়ে সোনিয়া আফরিন। চান্স পেলেও অর্থের অভাবে ভর্তির অনিশ্চয়তায় কাটেনি এখনো। 

চুয়াডাঙ্গা সদর উপজেলার পদ্মবিলা ইউনিয়ানের কুশোডাঙ্গা গ্রামের ছানোয়ার হোসেনের ছোট মেয়ে সোনিয়া আফরিন। ২০২১ সালে ডিঙ্গদহ সোহরাওয়ার্দী স্মরণী বিদ্যাপীঠ থেকে এসএসসিতে মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ এবং ২০২৩ সাল চুয়াডাঙ্গা সরকারি কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছেন তিনি। 

এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ৩৬৬তম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়র বি ইউনিট ৪১১ ও সি ইউনিট ৪৩৫, রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ইউনিট ৭৭৩ বি ইউনিট ৬২, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বি ইউনিট ৮৯তম স্থান অধিকার করেছে। এছাড়াও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এ সমাজ বিজ্ঞান ও আইন বিভাগে ভর্তিরও সুযোগ পেয়েছেন। কিন্তু পরিবার টাকা জোগাড় করতে না পারায় ভর্তি হতে পারছে না আফরিন। 

আফরিন জানান, দরিদ্র পরিবারে আমার জন্ম। বড় ভাই টাকার অভাবে পড়াশুনা করতে পারেনি। পিতা দিনমজুরের কাজ করে সংসার চালান। পিতার পক্ষে সংসারের পাশাপাশি লেখাপড়ার খরচ বহন সম্ভব নয়। আমি নিজে প্রাইভেট পড়িয়ে লেখাপড়ার খরচ চালানোর চেষ্টা করেছি। স্কুল ও কলেজের শিক্ষকরা আমাকে সর্বদা সহযোগিতা করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজিতে ভর্তি হওয়ার ইচ্ছা। পড়াশুনা শেষ করে সবার মুখ উজ্জ্বল করতে পারি সেই আশা। সংসারের যেন হাল ধরতে পারি। দেশের জন্য কাজ করবো। ভর্তির পর লেখাপড়ার খরচ চালানো অসম্ভব পরিবারের পক্ষে।


সর্বশেষ সংবাদ