মুশফিকের অবসরের আবেদন এখনও গ্রহণ করেনি বিসিবি

মুশফিকুর রহিম
মুশফিকুর রহিম  © সংগৃহীত

এশিয়া কাপের ব্যর্থ অভিযান শেষে দেশে ফেরার একদিন পরই আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানিয়ে দিয়েছেন মুশফিকুর রহিম। যা দেখে অনেকে হতবাক হয়েছেন, আবার কেউ জানিয়েছেন ধন্যবাদ। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় মিশ্র প্রতিক্রিয়া।

গত তিন বছর ধরে এই ফরম্যাটে তার পারফরমেন্স খুবই খারাপ ছিল। চারদিক থেকে ভেসে আসছিল সমালোচনা। এর মাঝে দুইবার বিশ্রামের মোড়কে জাতীয় দল থেকে বাদও পড়েছিলেন। এবার নিজ থেকেই দিলেন অবসরের ঘোষণা। বিসিবি অবশ্য বলছে, তারা এখনও অবসরের আবেদন গ্রহণ করেনি। মুশফিকের অবদানের কথা স্মরণ করেই বিষয়টি নিয়ে তারা আলোচনায় বসবেন।

আরও পড়ুন: মুশফিকের অবসর, জানাননি বিসিবিকে 

এ বিষয়ে আজ রবিবার বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘মুশফিক আমাদের জানিয়েছে যে সে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নিয়েছে এবং সে টেস্ট আর ওয়ানডে খেলে যাবে। সে বলেছে যে, এই দুটি ফরম্যাটে সে ফোকাস করতে চায়, তাই টি-টোয়েন্টি থেকে সরে দাঁড়াচ্ছে। এটা আমাদেরকে সে জানিয়েছে এখন। আমি বোর্ড প্রেসিডেন্টের (নাজমুল হাসান পাপন) সঙ্গে কথা বলেছি। এই মুহূর্তে সিদ্ধান্ত হয়নি। এটা (অবসরের সিদ্ধান্ত) গ্রহণ করব কিনা সে বিষয়ে আমাদের আলাপ করতে হবে। 

তিনি বলেন, বোর্ড প্রেসিডেন্টের সঙ্গে আলাপ করতে হবে, তারপর আমরা সিদ্ধান্তে যাব। যেহেতু এখনো সিদ্ধান্ত হয়নি, তবু বলছি বিশ্বকাপে মুশফিককে আমরা মিস করব। বিশ্বকাপের জন্য আমরা খেলোয়াড়দের একটা সেটআপ ঠিক করেছি, মুশফিক তাদের একজন।’

এর আগে বিসিবির কাছে আজ সকালে নিজের টি-টোয়েন্টি অবসর প্রসঙ্গ নিয়ে একটি মেইল দিয়েছিলেন মুশফিক। অবসর নেওয়ার কারণ দেখিয়ে মেইলে বলা হয়েছে ওয়ানডে এবং টেস্ট ফরম্যাটে আরো মনোযোগী হতেই এ সিদ্ধান্ত মুশফিকের, জানান ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। 

এ বিষয়ে তার ভাষ্য, ‘সে আমাদের মেইল করেছে, সেখানে উল্লেখ করেছে টেস্ট এবং ওয়ানডে ফরম্যাটে আরো বেশি মনোনিবেশ করতে এমন সিদ্ধান্ত তার।’


সর্বশেষ সংবাদ