হংকংকে উড়িয়ে সুপার ফোরে ভারত

ভারত ক্রিকেট দল
ভারত ক্রিকেট দল   © সংগৃহিত

আফগানিস্তানের পর হংকংকে উড়িয়ে এশিয়া কাপের সুপার ফোরে জায়গা করে নিল ভারত। ভারতের রানপাহাড়ে চাপা পড়ল হংকং। পাকিস্তানের পর হংকংয়ের বিপক্ষে সহজ জয়ে আরও একবার এশিয়া কাপ জয়ের এক পা এগিয়ে গেল গত দুইবারের শিরোপাজয়ীরা। দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আজ দুর্বল প্রতিপক্ষ হংকংকে ৪০ রানের ব্যবধানে হারিয়েছে রোহিত শর্মার দল। 

দুবাইতে টস হেরে ব্যাট করতে নেমে বিরাট কোহলি এবং সুর্যকুমার যাদবের ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে ১৯২ রান সংগ্রহ করে ভারত। জবাবে ৫ উইকেট হারিয়ে ১৫২ রানে থেমে যায় হংকংয়ের ইনিংস।

যদিও ম্যাচে পুরোপুরি প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি হংকং। তবে নতুন এই দলটির মধ্যে চেষ্টার কোনো কমতি ছিল না। শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছে দলটি। হংকং ১৫২ রান সংগ্রহ করলে ৪০ রানের জয় নিয়ে শেষ চার নিশ্চিত করে মাঠ ছাড়ে রোহিতের ভারত।

হংকংয়ের পক্ষে সর্বোচ্চ হায়াত ৪১ রান করেন। এছাড়া কেডি শাহ ৩০ ও জিসান আলী করেন ২৬ রান। ভারতের হয়ে জাদেজা, আবেশ, ভুবেনেশ্বর ও আশদ্বীপ ১টি করে উইকেট লাভ করেন।

ভারতীয় বোলারদের মধ্যে ভুবনেশ্বর কুমার, আর্শদিপ সিং, রবিন্দ্র জাদেজা এবং আবেশ খান নেন ১টি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে ভারত। ২৬ বলে ৬৮ রান করেন সুর্যকুমার যাদব এবং ৪৪ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন বিরাট কোহলি। ৩৬ রান করেন লোকেশ রাহুল।

 


সর্বশেষ সংবাদ