এশিয়া কাপে সাকিবের ডেপুটি আফিফ

আফিফ হোসেন
আফিফ হোসেন   © সংগৃহীত

এশিয়া কাপে অধিনায়ক সাকিব আল হাসানের ডেপুটি বা দলের সহ-অধিনায়ক নির্বাচিত হলেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এই খবরটি নিশ্চিত করেছে।

অনেকদিন ধরেই টি-টোয়েন্টিতে সহ-অধিনায়ক ছাড়া খেলছিল বাংলাদেশ। অবশ্য কোনো ফরম্যাটেই দীর্ঘদিন এই দায়িত্বে ছিলেন না কেউ। গত ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে লিটন দাসকে টেস্টের সহ-অধিনায়ক করা হয়। এবার টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়া এশিয়া কাপের জন্য সহ-অধিনায়ক ঘোষণা করা হয়েছে আফিফ হোসেনকে।

২০১৮ সালে অভিষেকের পর থেকেই এই ফরম্যাটে দলের হয়ে নিয়মিতই খেলে যাচ্ছেন আফিফ।

এশিয়া কাপের আগে সাকিব আল হাসানের কাঁধে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব তুলে দেয় বিসিবি। এবার তার ডেপুটি হলেন আফিফ। ২২ বছর বয়সী বাঁহাতি ব্যাটার বাংলাদেশের জার্সিতে ৪৭ টি-টোয়েন্টি খেলেছেন।  

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে ৩০ তারিখ আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। এরপর গ্রুপ পর্বের শেষ ম্যাচ ১ সেপ্টেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে টাইগাররা। 

এশিয়া কাপে বাংলাদেশের স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, নাইম শেখ, আফিফ হোসেন ধ্রুব (সহ অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, পারভেজ হোসেন ইমন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, এবাদত হোসেন ও তাসকিন আহমেদ।


সর্বশেষ সংবাদ