ঢাবিতে পড়ার স্বপ্ন দেশসেরা তীরন্দাজ দিয়ার

 দিয়া সিদ্দিকী
দিয়া সিদ্দিকী  © ফাইল ছবি

আন্তর্জাতিক আর্চারিতে বাংলাদেশের নাম উজ্জ্বল করা এক কিশোরী দিয়া সিদ্দিকী। দেশসেরা তীরন্দাজ রোমান সানার সঙ্গে জুটি বেঁধে বিশ্বমঞ্চে বাংলাদেশের লাল-সবুজের পতাকা উড়িয়েছেন তিনি। বিশ্বের বুকে গর্বিত করে চলেছেন ৫৬ হাজার বর্গমাইলের এই দেশকে। ইতোমধ্যেই জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে পদক জিতে নিজেকে মেলে ধরেছেন নীলফামারির এ কৃতি সন্তান। 

তবে খেলাধুলার পাশাপাশি পড়াশোনা নিয়েও আগ্রহী দিয়া। তিনি এবারের এইচএসসি পরীক্ষার্থী। উচ্চশিক্ষার জন্য দিয়া সিদ্দিকীর স্বপ্ন ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পড়ার। গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, আমার স্বপ্ন আছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পড়ার। ইংরেজি বিভাগে ভর্তি হতে চাই।

বিজ্ঞানের ছাত্রী হয়েও কেন ইংরেজি পড়তে চান এই প্রশ্নের উত্তরে তিনি বলেন,  এটা আমাকে অনেকেই বলে। আসলে ইংরেজির প্রতি আমার আলাদা টান আছে। এছাড়া আরেকটা বড় কারণ, সায়েন্সের সাবজেক্ট নিয়ে পড়লে আমি সেভাবে সময় দিতে পারবো না। সে হিসেবে ইংলিশে আমার তেমন সমস্যা হবে না।
 
দিয়া সিদ্দিকী ২০২১ সালের ২৩ মে রোমান সানার সাথে ২০২১ সালের তীরন্দাজী বিশ্বকাপে রিকার্ভ মিশ্র দল বিভাগে রৌপ্যপদক জয় করেছিলেন যেখানে ফাইনালে বাংলাদেশ নেদারল্যান্ডসের কাছে হেরে যায়। তবে এটি এখন পর্যন্ত তীরন্দাজি বিশ্বকাপে বাংলাদেশের সেরা ফলাফল।
 
কদিন আগে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির (বিএসপিএ) পুরস্কার জেতার পর সবশেষ জিতেছেন শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কারও। শীঘ্রই ইসলামিক সলিডারিটি গেমস খেলতে যাচ্ছেন তুরস্কে। এই টুর্নামেন্ট নিয়ে দিয়া বেশ প্রত্যাশী।

 


সর্বশেষ সংবাদ