চলতি মাসে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান

ভারত-পাকিস্তান
ভারত-পাকিস্তান  © সংগৃহীত

চলতি আগস্ট মাসে দুবাইয়ে বসবে টি-টোয়েন্টি ফরম্যাটের এশিয়া কাপ। এতে আরও একবার মুখোমুখি হবে ক্রিকেট বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। আগামী ২৮ আগস্ট এশিয়া কাপে মুখোমুখি হবে এই দুই ক্রিকেট পরাশক্তি। 

জানা গেছে, দুবাইয়ে ২৭ অগাস্ট থেকে  শুরু হচ্ছে এশিয়া কাপ। ফাইনাল হবে ১১ সেপ্টেম্বর। টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলবে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের মধ্যে। তবে সবার নজর থাকবে ভারত পাকিস্তান ম্যাচের দিকেই।

১৫তম এশিয়া কাপ প্রতিযোগিতাকে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসাবেই দেখছে দলগুলো। গতবার এই প্রতিযোগিতা জিতেছিল টিম ইন্ডিয়া। এ বছর শ্রীলঙ্কাতে এই প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। তবে সেদেশের রাজনৈতিক অবস্থার জেরে প্রতিযোগিতা সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নেওয়া হয়েছে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রধান জয় শাহ টুইটারে সূচি প্রকাশ করেছেন। এবারের এশিয়া কাপে ছয়টি দল অংশ নেবে। বাংলাদেশ, আফগানিস্তান ও আয়োজন শ্রীলঙ্কা পড়েছে গ্রুপ ‘বি’ তে। ভারত-পাকিস্তান এবং বাছাইপর্ব থেকে আসা দল একে অপরের মুখোমুখি হবে। তারা গ্রুপ ‘এ’ তে আছে। 

আরও পড়ুন: বাংলাদেশকে বড় টার্গেট দিল জিম্বাবুয়ে

গ্রুপ এ ভারত, পাকিস্তান এবং একটি কোয়ালিফায়ার দল থাকবে এবং গ্রুপ বি'তে শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাংলাদেশ নিয়ে গঠিত। বাছাইপর্বের খেলা হবে হংকং, কুয়েত, সিঙ্গাপুর এবং সংযুক্ত আরব আমিরাতে মধ্যে। কোয়ালিফায়ার ম্যাচ হবে ২০ থেকে ২৬ অগাস্টের র মধ্যে অনুষ্ঠিত হবে

গ্রুপ পর্বের ছয় দল থেকে চার দল সুপার ফোর বা সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি দল যাবে ফাইনালে। সুপার ফোরে প্রতিটি দল একে অপরের মুখোমুখি হবে। ওই হিসেবে ৪ সেপ্টেম্বর দ্বিতীয়বার মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান। আগামী ১১ সেপ্টেম্বর পয়েন্টের ভিত্তিতে সেরা হওয়া দুটি দল ফাইনাল খেলবে।


সর্বশেষ সংবাদ