২৯ মে ২০২২, ১৫:৫০

অস্বস্তিতে ভুগছেন সাকিব, গেলেন সিঙ্গাপুর

সাকিব আল হাসান  © ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শেষে স্বাস্থ্য পরীক্ষা করাতে সিঙ্গাপুরে গেছেন সাকিব আল হাসান। অল্প প্রস্তুতি নিয়েই দুই ম্যাচের টেস্ট সিরিজটি সম্পন্ন করেন তিনি। তবে শারীরিক কিছুটা অস্বস্তি ছিল এই ক্রিকেটারের; যার জন্য লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে পুরো শরীর চেক-আপ করার লক্ষ্যে দেশের বাইরে যাওয়া সাকিবের।

শুক্রবার রাতেই শারীরিক চেক-আপ করার জন্য ঢাকা ছাড়েন সাকিব। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেন, ক্রিকেটীয় কোনো অসুবিধা নেই সাকিবের। তবে শারীরিকভাবে কিছুটা অস্বস্তি অনুভব করায় শরীর চেকআপ করানোর সিদ্ধান্ত নেন এই ক্রিকেটার।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শুরুর আগে করোনাভাইরাসে আক্রান্ত হন সাকিব। শেষদিকে এসে কোভিড নেগেটিভ হওয়ার পর অবশ্য পুরো সিরিজে খেলেন তিনি। দুই ম্যাচের সিরিজে দুর্দান্ত বোলিং করে উইকেট নেন ৯টি। ব্যাট হাতে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে হাঁকান অর্ধশতক।

আরও পড়ুন: অতিরিক্ত অহমে ভোগেন সাকিব

জালাল ইউনুস জানান, সাকিব চেক-আপ করাতে সেখানে গিয়েছে। এমনিতে তার কোনো সমস্যা নেই। তবে সাকিবের শরীর নাকি দুর্বল লাগে। মাঠে খেলতে নেমে দুর্বল লাগলে তো সমস্যা। এ জন্য পুরো শরীর চেক-আপ করাতে গিয়েছেন।

সিঙ্গাপুরে শারীরিক চেকআপ শেষে যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা থাকলেও তিনি আর সেদিকে যাচ্ছেন না। শারীরিক চেকআপ শেষে আগামী ৩১ মে ঢাকায় ফিরে আসবেন তিনি। ঢাকা থেকে দলের সঙ্গেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবেন।

বিসিবি সূত্রে জানা গেছে, আগামী ৩, ৫ ও ৬ জুন তিন বহরে ওয়েস্ট ইন্ডিজে যাবে বাংলাদেশ জাতীয় দল। যেখানে দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। প্রায় দেড় মাসের সফর শেষ হবে আগামী ১৬ জুলাই। এ তিনটি বহরের সঙ্গে সাকিব আল হাসানও ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবেন।