এক ওভারে ৩৫ রান!

প্যাট কামিন্স
প্যাট কামিন্স   © ক্রিকবাজ

টি-টোয়েন্টি ক্রিকেট মানেই নতুন নতুন রেকর্ড। ক্রিকেটের এই ফরম্যাটে প্রতিনিয়তই চলে রেকর্ড গড়া ও ভাঙ্গার ছেলেখেলা!

বুধবার রাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি হয় কলকাতা ও মুম্বাই। প্রথমে ব্যাট করে কলকাতাকে ১৬২ রানের টার্গেট ছুঁড়ে দেয় মুম্বাই ইন্ডিয়ান্স দল। প্যাট কামিন্সের ১৫ বলে ৫৬ রানে ভর করে ৪ ওভার হাতে রেখেই লক্ষ্য তাড়া করে ফেলেছে কলকাতা নাইট রাইডার্স।

তবে নাটকের শেষ এখানেই নয়। বোলিংয়ে মার খেয়েছিলেন। ৪ ওভারে ২ উইকেটের বিনিময়ে দিয়েছিলেন ৪৯ রান। এরপর প্রতিশোধের পালা! ব্যাটিংয়ে নামলেন, বোলারদের পেটালেন, তুলে নিলেন অর্ধশতক রান!

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে অস্ট্রেলিয়ান পেসার ও টেস্ট দলের অধিনায়ক প্যাট কামিন্স খেলেন প্রশিক্ষিত এক ব্যাটার হয়ে। রীতিমতো মাঠ কাঁপালেন তিনি। এক ওভারে তুলে নিলেন ৩৫ রান।

৪ চার ও ৬ ছক্কায় ১৫ বলে করেন অপরাজিত ৫৬ রান। এর আগে, ১৪ বলে তুলে নেন অর্ধশতক রান। এতে বনে যান আইপিএল ইতিহাসে রেকর্ডের দাবিদার। যা আইপিএলে যৌথভাবে দ্রুততম অর্ধশতকের রেকর্ড। এর আগে ১৪ বলে অর্ধশতক রান করে এতদিন আইপিএল ইতিহাসে দ্রুততম অর্ধশতকের মালিক ছিলেন লোকেশ রাহুল। সেই রেকর্ডে ভাগ বসিয়েছেন অস্ট্রেলিয়ান তারকা প্যাট কামিন্স।

আরও পড়ুন : আম্পায়ারদের কাছে সাকিবকে ক্ষমা চাইতে বললেন সাংবাদিক

এর আগে, দলীয় ৮৩ রানে ৪ উইকেট হারিয়ে বসে কলকাতা। এতে কিছুটা চাপে পড়েছিল দলটি। ক্যারিবিয়ান তারকা খেলোয়াড় আন্দ্রে রাসেল ঝড় তোলার আভাস দিলেও এক চার ও এক ছক্কায় ৫ বলে ১১ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন। এতে কলকাতার জয় কিছুটা দুর্গম মনে হচ্ছিল।

কামিন্স ব্যাট করতে নেমে নিমেষেই সেই শঙ্কা দূর করে দেন। ৩০ বলে ৩৫ রানের দরকার ছিল কেকেআর একাদশের। স্বদেশি স্যামসের এক ওভারে ৩৫ রান তুলে কেকেআর এর জয় নিশ্চিত করেন কামিন্স।

স্যামসের প্রথম বলে লংঅনের ওপর দিয়ে, পরের বল লংঅন ও ডিপউইকেটের মধ্য দিয়ে চার। তৃতীয় বলে আবারও ছক্কা, তবে এবার ডিপমিডউইকেট দিয়ে। চতুর্থ বলেও ফাইন লেগ দিয়ে হাঁকান ছক্কা।

এতে কিছুটা অস্বস্তিতে পড়েন স্যামস। ঘাবড়ে পঞ্চম বলটি কামিন্সের বুকের ওপর দিয়ে বসেন স্যামস। নো-বলে দুই রান নেন কামিন্স। এরপর ফ্রি-হিটে বাউন্ডারি তুলে নিতে ভুল করেননি কামিন্স।

এর আগে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে সুরিয়াকুমার ইয়াদবের ৫২ ও তিলাক বার্মার অপরাজিত ৩৮ রানে ১৬১ সংগ্রহ করে মুম্বাই দল। তবে শেষ ওভারে অপরাজিত ২২ রান তুলে নেন কাইরন পোলার্ড। 


সর্বশেষ সংবাদ