এনএসইউ ফার্মেসি ক্লাবের ব্যাডমিন্টন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেওয়া হচ্ছে
বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেওয়া হচ্ছে  © টিডিসি ফটো

নর্থ সাউথ ইউনিভার্সিটির (এসএসইউ) ফার্মাসিউটিক্যাল সায়েন্সেস বিভাগের অধীনে ‘নর্থ সাউথ ইউনিভার্সিটির ফার্মেসি ক্লাব’ এর উদ্যোগে তিন দিনব্যাপী ব্যাডমিন্টন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ইনডোর প্লে-গ্রাউন্ডে ‘ফার্মেসী ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২১’ র্শীষক এই প্রতিযোগিতায় শিক্ষার্থীদের উৎসাহিত করার জন্য ফার্মাসিউটিক্যাল সায়েন্সস অনুষদের শিক্ষকরাও অংশগ্রহণ করেন।

জানা গেছে, মাস্কো গ্রুপের পৃষ্ঠপোষকতায় আয়োজিত টুর্নামেন্টটি গত ২১ ডিসেম্বর শুরু হয়ে ২৩ ডিসেম্বর পর্যন্ত চলে। এতে প্রতিটি খেলা আলাদা ফরম্যাটের ফাইনালের মাধ্যমে সম্পন্ন হয়।

টুর্নামেন্টটি ‘পুরুষ দ্বৈত’, ‘নারী দ্বৈত’ এবং ‘সম্মিলিত দ্বৈত’ তিনটি আলাদা ফরম্যাটে অনুষ্ঠিত হয়। পুরুষ দ্বৈতে ২২টি দল, নারী দ্বৈতে ১১টি দল এবং সম্মিলিত দ্বৈতে ১৬টি দল অংশ নেয়। বাছাই পর্বের খেলার মাধ্যমে প্রতিটি ফরম্যাট থেকে দুটি দল বাছাই করে প্রতিটি ফরম্যাটের ফাইনালে কাঙ্ক্ষিত ট্রফির জন্য একে অপরের মুখোমুখি হয়েছিল।

পুরুষ দ্বৈত থেকে হাসান খান এবং রিদওয়ান ফাহিম; নারী দ্বৈত থেকে নাফিসা রুবায়েত এবং রুবাবা আহমেদ এবং সম্মিলিত দ্বৈত থেকে ফারিয়া রহমান রবি এবং হাসান খান; প্রত্যেকেই দুর্দান্ত খেলা প্রদর্শন করে তাদের নিজ নিজ ফরম্যাটে বিজয়ী হয়েছেন।

বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দিতে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফার্মাসিউটিক্যাল সায়েন্সস অনুষদের সহযোগী অধ্যাপক ও চেয়ারম্যান ড. জি. এম. সায়েদুর রহমান এবং স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সেসের অধ্যাপক ও ডিন ড. হাসান মাহমুদ রেজা।

জানা যায়, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ফার্মাসিউটিক্যাল ক্লাব সবসময় তাদের সকল শিক্ষার্থীদের একত্রিত করার চেষ্টা করে এবং সারা বছর ধরে বেশ কয়েকটি অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের তাদের ব্যস্ত সময়সূচি থেকে সহশিক্ষা কার্যক্রম পরিচালনা করতে সহায়তা করে। 

‘নর্থ সাউথ ইউনিভার্সিটির ফার্মেসি ক্লাব’ এর কার্যনির্বাহী কমিটি ২০২১-২২ এর মো. শাকিল আহমেদ (সভাপতি), আরিসা এনায়েত (সহ-সভাপতি), কাজী ফারিয়া ইসলাম (সাধারণ সম্পাদক), নাসিহা তাহসিন (কোষাধ্যক্ষ) ও মাহাদী হাসান ফাহিম (যুগ্ম-সাধারণ সম্পাদক)এবং ক্রীড়া সম্পাদক সাকিব হোসেন সৈকত ও মুন্না হাসানের প্রচেষ্টায় ও পরিশ্রমে আয়োজনটি সুষ্ঠভাবে সম্পন্ন হয়।


সর্বশেষ সংবাদ