মাঠে গড়াচ্ছে প্রথম ওয়ানডে

অনুশীলনে শ্রীলঙ্কান ক্রিকেটার
অনুশীলনে শ্রীলঙ্কান ক্রিকেটার  © ফাইল ছবি

আজ দুপুরে মিরপুরে সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামার কথা বাংলাদেশ আর সফররত শ্রীলঙ্কার। কিন্তু এর আগেই সকালে শ্রীলঙ্কান দুই ক্রিকেটারসহ তিনজন করোনা আক্রান্ত হওয়ার খবর এসেছে।

এ খবরে রীতিমতো হুমকির মুখে পড়ে গিয়েছিল প্রথম ওয়ানডে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক জালাল ইউনুস জানিয়েছেন, ম্যাচ হওয়া নিয়ে শঙ্কা নেই। আর যাদের করোনায় আক্রান্ত হওয়ার খবর এসেছিল, সবাই ছিলেন ফলস পজিটিভ। ফলে সূচি অনুসারে ঠিক সময়েই মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক শাকিল আহমেদ বলেন, আমরা ক্রিকেটারদের করোনা পরীক্ষার ফল হাতে পেয়েছি। পজিটিভ হওয়ার যে সব খবর ছড়িয়েছে, সবগুলোই ভিত্তিহীন। শুধুমাত্র বিনুরা ফার্নান্দোর করনোভাইরাস পরীক্ষার ফল পজিটিভ এসেছে। বাকি দুজন নেগেটিভ। এমনকি বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজার এবং বাস ড্রাইভারের পজিটিভ হওয়ার যে খবর ছড়িয়েছে সেটিও ভিত্তিহীন।

তবে একজন করোনায় আক্রান্ত আছেন দলটিতে, ফলাফল এসেছে বিসিবির কাছে। তবে তাকে আপাতত ফলস পজিটিভ হিসেবে ধরা হচ্ছে বলে জানান শাকিল। তিনি বলেন, বিনুরা ফার্নান্দো পজিটিভ হওয়া আমরা আপাতত ফলস পজিটিভ হিসেবে দেখছি। কারণ, সে শ্রীলঙ্কাতে থাকা অবস্থায় পজিটিভ হয়েছিল। ধারণা করা হচ্ছে, সেই জীবাণু কিছুটা থেকে গেছে তার শরীরে। তবে এ নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই। ম্যাচ পূর্ব নির্ধারিত সময়েই মাঠে গড়াবে।


সর্বশেষ সংবাদ