পিএসএলে নয়, ঢাকা লিগে খেলতে চান সাকিব

সাকিব আল হাসান
সাকিব আল হাসান  © ফাইল ফটো

লাহোর কালান্দার্সের হয়ে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) বদলি ড্রাফটে খেলার সুযোগ পেলেও সেখানে না গিয়ে মোহামেডানের হয়ে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে খেলতে চান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

মঙ্গলবার (১১ মে) মোহামেডানের ক্লাব কর্মকর্তাদের মাধ্যমে নিজের এই ইচ্ছার কথা বিসিবিকে লিখিতভাবে জানিয়েছেন সাকিব।

করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া পিএসএলের ষষ্ঠ আসর ফের শুরু হচ্ছে জুনের প্রথম সপ্তাহে। বদলি ড্রাফটে পিএসএলের এই আসরে খেলার সুযোগ পেয়েছিলেন বাংলাদেশের তিন ক্রিকেটার সাকিব, মাহমুদউল্লাহ ও লিটন দাস। সাকিবকে নেয় লাহোর কালান্দার্স, মাহমুদউল্লাহকে মুলতান সুলতানস ও লিটনকে করাচি কিংস।

আরো পড়ুন পিএসএলে দল পেলেন সাকিবসহ তিন বাংলাদেশি ক্রিকেটার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মাঝপথে বন্ধ হয়ে যাওয়ায় দেশে ফিরে এসেছেন সাকিব আল হাসান। ভারত থেকে ফেরায় বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন টাইগার অলরাউন্ডার। আইপিএলের পর পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে যাওয়ার কথা ছিল সাকিবের।

এদিকে সব ঠিক থাকলে ৩১ মে থেকে টি-টোয়েন্টি সংস্করণের ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ শুরু হওয়ার কথা রয়েছে। সাকিব সিদ্ধান্ত নিয়েছেন পিএসএলে না খেলে ঢাকা প্রিমিয়ার লিগে খেলবেন মোহামেডানের হয়ে। সাকিবের পাশাপাশি মাহমুদউল্লাহ ও লিটনেরও পিএসএলে খেলার সম্ভাবনা কম।

আরো পড়ুন দ্বিতীয় টেস্টেও করোনা নেগেটিভ সাকিব, থাকতে হবে কোয়ারেন্টিনে

মোহামেডানের পক্ষ থেকে কাল এ-সংক্রান্ত একটি চিঠিও জমা দেওয়া হয়েছে কমিটি অব ঢাকা মেট্রোপলিসে (সিসিডিএম)। মোহামেডান কর্মকর্তা তরিকুল ইসলাম বলেছেন, সাকিবের স্বাক্ষরিত একটা চিঠি আমরা আজ সিসিডিএমে জমা দিয়েছি। চিঠিতে সাকিব লিখেছে তিনি আমাদের হয়ে প্রিমিয়ার লিগে খেলতে আগ্রহী।

মোহামেডান কর্মকর্তাদের আশা, বিসিবি শিগগিরই সাকিবকে তাদের হয়ে লিগে খেলার অনুমতি দিবে।

গত বছরের মার্চে প্রথম রাউন্ড শেষেই ঢাকা প্রিমিয়ার লিগ বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার ৫০ ওভারের বদলে কুড়ি ওভারের ফরম্যাটে লিগটি মাঠে গড়াতে যাচ্ছে। মূলত ব্যস্ত সূচি ও টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির সহায়ক হিসেবে লিগ হচ্ছে কুড়ি ওভারের ফরম্যাটে।


সর্বশেষ সংবাদ