গভীর রাতে কৌশলে বিমানবন্দর ছাড়লেন সাকিব

সাকিব আল হাসান
সাকিব আল হাসান  © সংগৃহীত

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরছেন সে খবর আগে থেকেই জানা ছিল। আর তাই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগে থেকেই ভিড় করেছিলেন গণমাধ্যমকর্মীরা। কিন্তু গণমাধ্যমকর্মীদের চোখকে ফাঁকি দিয়ে কৌশলে বিমানবন্দর ত্যাগ করেন সাকিব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চলা বিতর্কের মধ্যে সোমবার (২২ মার্চ) দিবাগত ২টা ১০ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে বাংলাদেশে আসেন। অধীর আগ্রহে থাকা সংবাদমাধ্যমকর্মীদের ক্যামেরা-লেন্স ফাঁকি দিয়ে নীরবে গাড়িতে করে বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

বিসিবির প্রোটকল অফিসার জানান, রাত ২টা ১০ মিনিটে বিমানবন্দরে পৌঁছায় সাকিবকে বহনকারী বিমানের ফ্লাইট। ইমিগ্রেশন প্রক্রিয়া শেষে আড়াইটার মধ্যে ভিআইপি গেটের সামনে আসেন তিনি। সংবাদমাধ্যমের জমায়েত হওয়ার বিষয়ে ওয়াকিবহাল থাকলেও তাদের সঙ্গে কথা না বলেই চলে যান সাকিব।

শনিবার (২০ মার্চ) একটি সাক্ষাৎকারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সমালোচনা করে আলোচনার কেন্দ্রে রয়েছেন সাকিব আল হাসান। পরদিন বোর্ড সভাপতির বাসায় বৈঠকে আলোচনা হয় সাকিব-ইস্যুতেও। সেখানে সাকিবের লঙ্কান সফরে টেস্ট খেলা, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিলএলে) খেলাসহ নানান বিষয়ে আলোচনা হয়।

সেই কারণে সর্বত্রই আলোচনা চলছে, হয়তো বোর্ডের সঙ্গে জরুরি বৈঠকের জন্য তিনি দেশে ফিরেছেন। তবে ঠিক কী কারণে সাকিব ঢাকায় আসছেন, সেটি এখনও পরিষ্কার নয়।

খোঁজ নিয়ে জানা গেছে, সাকিবের এবারের দেশে আসার সূচি পূর্বনির্ধারিত। আগে থেকে ঠিক করা কিছু কাজ সম্পন্ন করতেই দেশে ফিরেছেন তিনি। এখান থেকেই ১ এপ্রিল আইপিএলে খেলতে ভারত যাবেন। সুর্বণজয়ন্তী উপলক্ষে তড়িঘড়ি করে ফিরেছেন তিনি।

এর আগে বাংলাদেশ দলের ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নেন সাকিব। গত ২২ ফেব্রুয়ারি মা শিরিন রেজাকে নিয়ে ঢাকা ছেড়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। সন্তানসম্ভবা স্ত্রী উম্মে আহমেদ শিশিরের পাশে থাকতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। সেখানে গত ১৫ মার্চ পুত্র সন্তানের বাবা হন।

সোমবার দিবাগত রাতে ২টা ১০ মিনিটে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বিমানবন্দরে নামেন। আর তাই সাকিবের বক্তব্য জানতে সোমবার রাতে নির্দিষ্ট সময়ের ঘণ্টার দেড়েক আগে থেকেই অর্ধশতাধিক সংবাদকর্মী বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জের সামনে অপেক্ষারত ছিলেন। কিন্তু তিনি কৌশলে তাদের এড়িয়ে বিমানবন্দর ত্যাগ করেন।


সর্বশেষ সংবাদ