ক্রিকেটকে বিদায় বলে দিচ্ছেন রাজ্জাক-নাফীস

আব্দুর রাজ্জাক ও শাহরিয়ার নাফীস
আব্দুর রাজ্জাক ও শাহরিয়ার নাফীস  © ফাইল ফটো

ক্রিকেট থেকে আনুষ্ঠানিক অবসর ঘোষণা করছেন সাবেক তারকা স্পিনার আব্দুর রাজ্জাক রাজ ও শাহরিয়ার নাফীস। আগামীকাল শনিবার (১৩ ফেব্রুয়ারি) আনুষ্ঠানিকভাবে অবসর ঘোষণা করবেন এ দুই ক্রিকেটার। আজ শুক্রবার এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (কোয়াব)।

খেলোয়াড়ী জীবন থেকে আনুষ্ঠানিক অবসর নেওয়ার আগেই জাতীয় দলের নির্বাচক হয়ে গেছেন সাবেক তারকা স্পিনার আব্দুর রাজ্জাক রাজ। অন্যদিকে শাহরিয়ার নাফীসকে বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির মত গুরুত্বপূর্ণ বিভাগের শীর্ষস্থানীয় পদে নিযুক্ত করা হচ্ছে।

কোয়াবের বিবৃতিতে জানানো হয়েছে, আগামীকাল ১৩ ফেব্রুয়ারি শনিবার আনুষ্ঠানিকভাবে অবসর ঘোষণা করবেন রাজ্জাক এবং নাফীস। এদিন দুপুর ১২টায় হোম অব ক্রিকেট' খ্যাত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে এই আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।

জাতীয় দলের হয়ে ২০০৪ সালে ওয়ানডে অভিষেক হয় রাজ্জাকের। ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট শিকারের রেকর্ড আব্দুর রাজ্জাকের দখলে। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৩৪টি উইকেট নিয়েছেন তিনি।

জাতীয় দলের জার্সিতে ১৩ টেস্ট খেলে ২৮ উইকেট নিয়েছেন। আর ওয়ানডেতে ২০৭ ও টি-টোয়েন্টিতে নিয়েছেন ৪৪ উইকেট। জাতীয় দলের হয়ে সর্বশেষ ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছেন এই স্পিনার।

অন্যদিকে দেশের হয়ে ২৪ টেস্ট, ৭৫টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ ও একটি টি-টোয়েন্টি খেলেছেন নাফীস। টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের প্রথম অধিনায়কও ছিলেন তিনি। ওয়ানডেতে চারটি সেঞ্চুরি এবং ১৩টি হাফসেঞ্চুরির মোট দুই হাজার ২০১ রান করেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষেও তাঁর টেস্ট সেঞ্চুরি আছে।

জাতীয় দলের চেয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে আরও বেশি সফল ক্রিকেটার নাফীস। প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি ১২৪ ম্যাচ খেলে ১৫ সেঞ্চুরি এবং ৪৮ হাফসেঞ্চুরির সাহায্যে আট হাজার ১৪১ রান করেছেন।


সর্বশেষ সংবাদ