স্কুলে ক্রীড়া শিক্ষক নিয়োগ দেয়ার অনুরোধ বাফুফে সভাপতির

বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন
বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন  © ফাইল ছবি

প্রতিটি স্কুলে আবারও ক্রীড়া শিক্ষক নিয়োগের সংস্কৃতি ফিরিয়ে আনতে শিক্ষা মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন। তার দাবি, এ বছর থেকে নতুন করে স্কুল ফুটবল নিয়ে উদ্যোগী হয়েছে ফেডারেশন। স্কুল ফুটবলের ফাইনালের পুরষ্কার বিতরণী অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন। এবারের আসরে চ্যাম্পিয়ন হয়েছে বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুল।

পেশাদার লিগ মাঠে রাখতে পারাটাকে নিজেদের অনেক বড় সাফল্য হিসেবে দেখে কাজী সালাহউদ্দিনের নেতৃত্বাধীন বাফুফে কমিটি। কিন্তু, প্রতিযোগিতামূলক অনেক আসর নিয়েই ফেডারেশনের উদাসীনতা স্পষ্ট। গেল এক যুগে মোটে ৬ বার স্কুল ফুটবল টুর্নামেন্ট আয়োজন যেন তারই প্রমাণ।

এ বছর শুরুতে জেলা পর্যায়ে স্কুল ফুটবল আসর শুরু করে ফেডারেশন। সেখানেও বাধা। করোনার কারণে খেলা হয় স্থগিত। তবে, নানা বাধা-বিপত্তি পেরিয়ে শেষ হয়েছে আসরটি। আর তাতেই সাফল্যের হাসি সালাহউদ্দিনের ঠোঁটে।

তিনি বলেন, খেলোয়াড় তৈরি হয় স্কুল থেকে। আজকাল দেখছি, স্কুলে গেম টিচার নাই। আমি আশা করব ভবিষ্যতে শিক্ষা মন্ত্রণালয় নজর দিবে, যেন বাচ্চাদের পড়ালেখার সাথে খেলাধুলার একটি জায়গা থাকে।

দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থার তেমন কোনো কার্যক্রম নেই। আগ্রহ হারিয়েছে স্কুল কর্তৃপক্ষও। তবে, এসব দিকে নজর না দিলে, ফিফা-এএফসি সহায়তা বন্ধ করবে, এমন পরিবেশ তৈরি হওয়ার পরই যেনো কিছুটা তৎপর বাফুফে।

স্কুল ফুটবলের ফাইনাল মাঠে বসে দেখেছেন বাফুফের টেকনিক্যাল ও স্ট্র্যাটেজিক ডিরেক্টর পল স্মলি। জাতীয় দলের হেডকোচ জেমি ডে'কেও এ কার্যক্রমে রাখতে আগ্রহী ছিলেন কাজী সালাহউদ্দিন।


সর্বশেষ সংবাদ