‘হায় সালাউদ্দিন!’ লিখে ফেসবুকে স্ট্যাটাস আসিফ নজরুলের

অধ্যাপক আসিফ নজরুল এবং কাজী সালাউদ্দিন
অধ্যাপক আসিফ নজরুল এবং কাজী সালাউদ্দিন  © সংগৃহীত

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফ) নির্বাচনে আরো একবার নির্বাচিত হয়েছেন বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিন। এ নিয়ে টানা চতুর্থবারের মতো দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার সর্বোচ্চ পদে আসীন হলেন তিনি। শনিবার (৩ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয় বাফুফে নির্বাচন।

নির্বাচনের পরদিন আজ রোববার (৪ অক্টোবর) কাজী সালাউদ্দিনকে নিয়ে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল। সেখানে তিনি ‘হায় সালাউদ্দিন!’ সম্বোধন করে লেখা শুরু করেছেন।

আসিফ নজরুল লিখেছেন, ‘হায় সালাউদ্দিন! ছোটবেলায় আমি ফুটবলার সালাউদ্দিনের মহাভক্ত ছিলাম। এতো ভক্ত যে বারবার খাতায় তার নাম লিখতাম, মাঝে মাঝে আঁকার চেষ্টা করতাম। আবাহনী খেলায় জিতলে প্রথম দেখতাম গোলটা কে দিয়েছে। চুন্নু, হেলাল, সামসু, আনোয়ার - তারা গোল দিলে রাগ হতো। কারণ, আমার কাছে ফুটবল মানে ছিল শুধু সালাউদ্দিন। ’

তিনি বলেন, ‘সেই সালাউদ্দিন যখন ফুটবল ফেডারেশনের দায়িত্ব নিয়েছিলেন খুব আশাবাদী হয়েছিলাম। কিন্তু তিনি তেমন কিছু করতে পারেননি। শুধু পেরেছেন বড় বড় কথা বলতে, আর নিজেকে ছোট করতে। বারবার নির্বাচনে জিতে আপনার তাহলে কি লাভ হলো সালাউদ্দিন? দেশেরও লাভ হলো কি?  তারচেয়ে আপনি যদি শুধু ফুটবলার হিসেবে একটা আইকন হয়ে থাকতেন, সেটাও ভালো ছিল।

শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চলা নির্বাচনে ১৩৯ জন কাউন্সিলরের মধ্যে ভোট দেন ১৩৫ জন। মোট ৯৪টি ভোট পেয়ে আবারো সভাপতি নির্বাচিত হন কাজী সালাউদ্দিন। এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদেও বহাল রয়েছেন আব্দুস সালাম মুর্শেদী। তিনি পেয়েছেন মোট ৯১টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ মোহাম্মদ আসলাম পেয়েছেন ৪৪টি ভোট। 


সর্বশেষ সংবাদ