শ্রীলঙ্কা সফর স্থগিত, নতুন চিন্তায় বিসিবি

  © ফাইল ফটো

শ্রীলঙ্কার কড়া বিধিনিষেধের কারণে আপাতত সে দেশটিতে সফরের সিদ্ধান্ত বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর তাই এ সময়ে ঘরোয়া ক্রিকেট চালু করতে চায় তারা। স্থানীয় ক্রিকেটারদের তিন-চারটি ভাগ করে একটি টুর্নামেন্ট আয়োজনের চিন্তা ভাবনা করছে বিসিবি।

আজ সোমবার বিসিবি কার্যালয়ের সামনে ঘরোয়া ক্রিকেট ফেরার সম্ভাবনার কথা জানিয়েছেন সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘আসলে করোনা পরিস্থিতি তো আমাদের দেশে একেবারে ভালো হয়ে যায়নি যে আমরা এখনই সব শুরু করতে পারবো। তবে আমরা খেলা (ক্রিকেট) শুরু করছি। আপাতত আমাদের এখন ক্যাম্প তো চলছেই।

তিনি বলেন, ‘‘এদিকে জাতীয় দলের ক্যাম্প শুরু হচ্ছে। এরপর ওরা তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে। প্রস্তুতি ম্যাচের পর পরই আমরা ঘরোয়া ক্রিকেট শুরু করতে যাচ্ছি’’।

শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে ১৯ জুলাই থেকে ক্রিকেটাররা ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করেন। অনিশ্চয়তা মাথায় নিয়েই ২০ সেপ্টেম্বর কোচদের অধীনে অনুশীলন শুরু করেন ক্রিকেটাররা। এরপর গত দুই দিন ক্রিকেটারদের ছুটি দেয় বিসিবি। হোটেলে আইসোলেশনে থাকলেও এই মুহূর্তে ক্রিকেটাররা যার যার বাসাতে চলে গেছেন।

পাপন বলেন, আমরা চিন্তাভাবনা করছি যে পাঁচ-ছয়টি দল নিয়ে প্রথমে খেলার জন্য। ছয়টি দল হলে ৯০ জন খেলোয়াড়। আবার এমনও হতে পারে আমাদের জাতীয় দল, এইচপি, অনূর্ধ্ব-১৯ ওদেরকে নিয়ে আমরা তিন-চারটি দল বানিয়ে ফেলতে পারি। এদের মধ্যে একটি প্রতিযোগিতা হতে পারে, কিংবা ওদের মধ্যে একটা টুর্নামেন্ট আয়োজন করলাম। যেখানে বিসিবি স্পন্সর থাকবে। এই দুটির একটি আমরা করে ফেলবো।

ক্রিকেটারদের প্রস্তুতির কথা জানিয়ে তিনি বলেন, তারা অবশ্য বসে নেই। চলছে অনুশীলন ক্যাম্প। তাও বাকি রয়েছে আরও দুই সপ্তাহের মতো। এরপর নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ। তাই ঠিক কবে নাগাদ এ আসর শুরু হবে তা জানাতে পারেননি বিসিবি সভাপতি। তবে এর মধ্যে নিয়মিত ঘরোয়া লিগ (প্রিমিয়ার লিগ, বিসিএল, এনসিএল) আয়োজন করার বিষয়েও ভাবছে বিসিবি।


সর্বশেষ সংবাদ