বাংলাদেশের লিডের পর বৃষ্টিতে মিরপুরে খেলা বন্ধ

বৃষ্টিতে মিরপুরে খেলা বন্ধ
বৃষ্টিতে মিরপুরে খেলা বন্ধ  © সংগৃহীত

মিরপুর টেস্টে তৃতীয় দিনে শুরুতেই ৭ রানের ব্যবধানে তিন উইকেট হারালেও জাকের ও মিরাজের ব্যাটিংয়ে ঘুরে দাঁড়িয়েছিল টাইগাররা। তবে দ্বিতীয় সেশনে জাকের আউট হলে ছন্দ হারায় স্বাগতিকরা। তবে দ্বিতীয় সেশনের ১৭তম ওভারে মিরপুরে হানা দেয় বৃষ্টি। যে কারণে বন্ধ রয়েছে ম্যাচ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৭ রান তুলেছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ রানে ৭৭ এবং নাঈম ১২ রানে ব্যাট করছেন। এতে ৬৫ রানের লিডে রয়েছে বাংলাদেশ।

বুধবার (২৩ অক্টোবর) তৃতীয় দিনে ব্যাট করে নেমেছিলেন আগের দিনে ৩৮ রান করা জয় এবং ৩১ রানে অপরাজিত থাকা মুশফিকুর রহিম। এই দুইজনের ব্যাটে ভর করে লিড নেওয়ার স্বপ্ন দেখছিল টাইগাররা। কিন্তু তিনের পঞ্চম ওভারে তাদের আউট করেন প্রোটিয়া পেসার রাবাদা।

৯২ বলে ৪০ রান করে আউট হন জয় এবং ৩৯ বলে ৩৩ রান করে জয়। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি লিটনও। মাত্র ৭ রান করে আউট হন তিনি। এতে দলীয় ১১২ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়েছে বাংলাদেশ।

এরপর জাকের আলীকে সঙ্গে নিয়ে টাইগার শিবিরে প্রতিরোধ গড়ে তোলেন মেহেদী হাসান মিরাজ। দুজন মিলে গড়েছেন পঞ্চাশউর্ধ্ব জুটি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সপ্তম উইকেটে এটিই বাংলাদেশের সর্বোচ্চ জুটি। আর ৯৪ বলে ফিফটি তুলে নেন মিরাজ।

জাকের ও মিরাজের ৯০ রানের জুটিতে ভর করে দক্ষিণ আফ্রিকার ২০২ রানের বাধা টপকে লিডে পা রাখে বাংলাদেশ। ১০২ বলে টেস্ট ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন জাকের। এরপর পিচে বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ১১১ বলে ৫৮ রানের ইনিংস লেগ বিফোরের ফাঁদে পড়েন এই ডান হাতি ব্যাটার। এতে ছন্দ হারায় টাইগাররা।

অষ্টম উইকেটে মিরাজকে সঙ্গ দেওয়ার চেষ্টা করেন মিরাজ। কিন্তু বাংলাদেশের ইনিংসের ৮০তম ওভারে হানা দেয় বৃষ্টি। যার ফলে বন্ধ রয়েছে খেলা।

উল্লেখ্য, মিরপুরে দক্ষিণ আফ্রিকার দেওয়া ২০২ রানের লিডের জবাব দিতে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় দিনে ২৭ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ রান তুলতে পেরেছিল ১০১।

 


সর্বশেষ সংবাদ