দুই ওপেনারের বিদায়ে শুরুতেই চাপে বাংলাদেশ

জাকিরের পর ফিরে গেলেন সাদমানও
জাকিরের পর ফিরে গেলেন সাদমানও  © সংগৃহীত

দ্রুত দুই ওপেনারের বিদায়ে কানপুর টেস্টের প্রথম দিনের শুরুতেই চাপে পড়েছে বাংলাদেশ। কোনো রান না করেই সাজঘরে ফিরে যান জাকির। জাকিরের বিদায়ের পর সাজঘরে ফিরে গেলেন আরেক ওপেনার সাদমান ইসলাম।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে শুরুতে বোলিং নেয় ভারত। কানপুর টেস্টে বাংলাদেশের হয়ে ওপেনিংয়ে নামেন জাকির হাসান ও সাদমান ইসলাম। দেখেশুনেই খেলতে থাকেন এই দুই ওপেনার। তবে নিজেদের জুটিকে বেশিদূর নিয়ে যেতে ব্যর্থ হলেন তারা।

দিনের শুরুতেই ফিরে গেলেন জাকির হাসান। ২৪ বলে শূন্য রান করে আকাশ দীপের বলে যশস্বী জয়সওয়ালের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান জাকির। তার বিদায়ে ২৬ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

জাকিরের বিদায়ের পর সাজঘরে ফিরে যান আরেক ওপেনার সাদমান ইসলামও। আকাশ দীপের বলে এলবিডব্লিউয়ের শিকার হন তিনি। ফিল্ড আম্পায়ার আউটের আবেদনে সাড়া না দিলে রিভিউ নেয় ভারত। আর তারা সফল হয়। যার ফলে ৩৬ বলে ২৪ রান করে সাজঘরে ফিরে যেতে হয় তাকে। তার বিদায়ে ২৯ রানেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ।

প্রথম টেস্টে বড় ব্যবধানে হারের পর দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে মাঠে নামার অপেক্ষায় ছিল বাংলাদেশ। তবে কানপুরে ম্যাচ শুরুর আগে বৃষ্টি হয়। ভেজা আউটফিল্ডের কারণে মাঠ খেলার উপযোগী করা না যাওয়ায় ফলে টসে বিলম্ব হয়, একই সঙ্গে খেলা শুরুর সময়ও পিছিয়ে যায়।

অবশেষে এক ঘণ্টা বিলম্বে টস হয়ে। টস জিতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। খেলা শুরু হয় বাংলাদেশ সময় সকাল ১১টায়।


সর্বশেষ সংবাদ