পাকিস্তানে প্রথম টেস্ট আজ, মাঠে নামছেন সাকিব

পাকিস্তানে প্রথম টেস্ট আজ, মাঠে নামছেন সাকিব
পাকিস্তানে প্রথম টেস্ট আজ, মাঠে নামছেন সাকিব  © সংগৃহীত

কয়েকদিন আগেও বিগত আওয়ামী লীগ সরকারের সংসদ সদস্য হিসেবে পরিচল ছিল খেলোয়াড় সাকিব আল হাসানের। হাসিনা সরকারের পতনের পর আওয়ামী লীদের অন্যান্য নেতাদের মতো সাকিবও আছেন তোপের মুখে। এমন পরিস্থিতিতে সাকিব দেশে আসার ঝুঁকি নেননি।

কানাডার টি-টোয়েন্টি লিগ খেলে সাকিব সরাসরিই চলে গেছেন পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে। আজ বুধবার (২১ আগস্ট) থেকে শুরু সিরিজের প্রথম টেস্টে মাঠে নামারও কথা রয়েছে তার।

বর্তমান পরিস্থিতির প্রভাব সাকিবের পারফরম্যান্সে পড়বে কি না, এমন প্রশ্নের জবাবে অধিনায়ক নাজমুল হাসান শান্ত অবশ্য বলেন, ‘না, আমার তেমন মনে হয় না। কারণ, তিনি পেশাদার ক্রিকেটার এবং সত্যি বলতে আমরা সবাই তাকে ক্রিকেটার হিসেবেই বিবেচনা করি।’

শান্ত বরং মনে করেন, সাকিব এবার বিশেষ কিছু করে দেখাবেন। বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘দীর্ঘদিন ধরে তিনি খেলে আসছেন। নিজের দায়িত্বটা জানেন, কীভাবে নিজেকে প্রস্তুত করতে হয় (সেটিও জানেন)। আমি তার রাজনৈতিক ক্যারিয়ার নিয়ে চিন্তা করছি না। আশা করি, এই সিরিজে তিনি বিশেষ কিছুই করবেন।’

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

জাকির হাসান, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও নাহিদ রানা।

পাকিস্তান একাদশ:

শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল, সাইম আইয়ুব, আবদুল্লাহ শফিক, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আগা সালমান, খুররম শেহজাদ, মোহাম্মদ আলী, নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদি।


সর্বশেষ সংবাদ