ফাইনালে উঠে কেঁদে ফেললেন রোহিত, যা বললেন কোহলিকে নিয়ে

ড্রেসিংরুমের বাইরে কাঁদছেন রোহিত শর্মা। তাকে সান্ত্বনা দিচ্ছেন বিরাট কোহলি
ড্রেসিংরুমের বাইরে কাঁদছেন রোহিত শর্মা। তাকে সান্ত্বনা দিচ্ছেন বিরাট কোহলি  © আনন্দবাজার

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানোর পরে একে একে ভারতীয় ক্রিকেটারেরা সাজঘরে ঢুকছেন। হঠাৎ বাইরে একটি চেয়ারে বসে পড়লেন অধিনায়ক রোহিত শর্মা। তাঁর চোখে তখন অশ্রু। বাঁ হাত তুলে চোখ ঢেকে ফেললেন। কয়েক সেকেন্ড পরে নামালেন। তাকিয়ে থাকলেন সামনের দিকে। ফাইনালে উঠে বিশেষ করে ইংল্যান্ডকে হারিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েছেন তিনি। 

ভারতের অধিনায়ক হিসাবে ২২৬ দিন পরে দেশকে আরেকটি ফাইনালে তুলেছেন রোহিত। সে সবই হয়তো ভাবছিলেন তিনি। কিছুক্ষণ পরে বিরাট কোহলি বেরিয়ে রোহিতের সামনে দাঁড়ান। তাঁর গায়ে হাত রেখে হাসানোর চেষ্টা করলেন। পরে হাসি দেখা গেল রোহিতের মুখেও।

আগামীকাল শনিবার (২৯ জুন) ফাইনালে ভারতের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। সে ম্যাচে তারা কেমন ক্রিকেট খেলতে চান, সে কথা জানিয়ে দিয়েছেন রোহিত। তিনি বলেন, ‘দল হিসাবে আমাদের শান্ত থাকতে হবে। মাথা ঠান্ডা থাকলে সঠিক সিদ্ধান্ত নেওয়া যায়। ফাইনালে জিততে হলে ভালো ক্রিকেট খেলা ছাড়া উপায় নেই। আমরা আক্রমণাত্মক ক্রিকেট খেলছি। সেটাই ফাইনালেও খেলতে চাই।’

রোহিত এ ম্যাচেও অর্ধশত রান করেছেন। তবে ব্যর্থ হয়েছেন বিরাট। চলতি প্রতিযোগিতায় এখনও তার ব্যাটে রান নেই। তাতে অবশ্য বেশি চিন্তা করছেন না রোহিত। ফাইনালেও বিরাটই ওপেন করবেন বলে তিনি জানিয়েছেন। তিনি বলেন, এ জয়ে সবার অবদান রয়েছে। 

আরো পড়ুন: দলকে রেখে গোপনে দেশে ফিরলেন সাকিব

রোহিত প্রথমে ভেবেছিলেন ১৪০-১৫০ রান হবে। তবে তাঁর ও সূর্যকুমার যাদবের ৭৩ রানের জুটি আশা বাড়ায়। তিনি বলেন, একটা সময় মনে হচ্ছিল ১৪০-১৫০ রান হবে। পরে সূর্যের সঙ্গে জুটি হলো। তখন ভাবলাম আরও ২৫ রান করার চেষ্টা করব। এই পিচে ১৭০ রান করা কঠিন।

রান তাড়া করতে নেমে ভারতীয় স্পিনারদের সামনে ভেঙে পড়ে ইংল্যান্ডের ব্যাটিং লাইন। বিশেষ করে অক্ষর পটেল ও কুলদীপ যাদব তিনটি করে উইকেট নেন। তাদের প্রশংসা শোনা গিয়েছে রোহিতের মুখে। তিনি বলেন, অক্ষর ও কুলদীপ অভিজ্ঞ স্পিনার। ওরা পরিকল্পনা কাজে লাগায়।


সর্বশেষ সংবাদ