মুস্তাফিজের পর পাথিরানাকেও হারাল চেন্নাই

মুস্তাফিজ ও পাথিরানা
মুস্তাফিজ ও পাথিরানা  © সংগৃহীত

আইপিএলে চেন্নাইয়ের হয়ে খেলতে নেমে বাংলাদেশের ‘কাটারমাস্টার’খ্যাত মুস্তাফিজুর রহমানের কাছে যতটুকু চাওয়া ছিল, তার চেয়ে বেশিই করেছেন তিনি। একাদশে সুযোগ পেয়ে সুযোগটা ভালোভাবেই কাজে লাগিয়েছেন মুস্তাফিজ। মুস্তাফিজুর রহমানের ২০২৪ আইপিএল অভিযান শেষ হয়েছে ১ মে। ছন্দে থাকা আরেক পেসার মাথিসা পাথিরানাকেও হারিয়েছে চেন্নাই। 

চলতি আইপিএলে শুরু থেকেই চেন্নাইয়ের ডেথ ওভার বিশেষজ্ঞের ভূমিকা পালন করেছেন মুস্তাফিজুর রহমান এবং মাথিশা পাথিরানা। তবে গতকাল রাতে এক টুইটে পাতিরানা মোটামুটি নিশ্চিত করেই ফেলেছেন, এবারের টুর্নামেন্টে তাঁকে আর দেখা যাচ্ছে না। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে নিজ দেশে ফিরে গেছেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে পাথিরানাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছে না শ্রীলঙ্কা ক্রিকেট। আইপিএলের শুরু থেকেই চোটের সঙ্গে লড়েছেন পাতিরানা। খেলতে পারেননি প্রথম ম্যাচেও। এরপর বেছে বেছে ম্যাচ খেলেছেন। তাই টুর্নামেন্টের মাঝপথেই চোট থেকে সেরে ওঠার জন্য তিনি শ্রীলঙ্কায় ফিরে গেছেন।

এরপর গতকাল রাতে পাথিরানার টুইটেই স্পষ্ট হয়েছে এবারের আইপিএলে পাথিরানাকে আর দেখা যাচ্ছে না, তিনি লিখেন, ‘ভাঙা হৃদয়ে বিদায় নিতে হলো, এখন চেন্নাইয়ের ড্রেসিংরুমে আইপিএল শিরোপা দেখাই আমার একমাত্র ইচ্ছা। চেন্নাই থেকে যে ভালোবাসা পেয়েছি, দল থেকে যে আশীর্বাদ পেয়েছি তাতে কৃতজ্ঞ।’

আইপিএলে পাথিরানা নিয়েছেন ৬ ম্যাচে ১৩ উইকেট। অন্যদিকে মুস্তাফিজ ৯ ম্যাচে নিয়েছিলেন ১৪ উইকেট। আইপিএলের এবারের আসরে চেন্নাইয়ের বোলিং বিভাগের অন্যতম এক অস্ত্র ছিলেন মোস্তাফিজ। বিশেষ করে পাঁচবারের চ্যাম্পিয়নদের ঘরের মাঠে মোস্তাফিজ ছিলেন বেশি কার্যকর। টাইগার এই পেসারের নেয়া ১৪ উইকেটের মধ্যে ১১টিই এসেছে চেপকের স্টেডিয়ামে। উইকেটশিকারের দিক থেকে যৌথ্যভাবে চলতি আসর তার আইপিএল ক্যারিয়ারের দ্বিতীয় সেরা মৌসুম। 


সর্বশেষ সংবাদ