আবারও ‘পার্পল ক্যাপ’ হারালেন মুস্তাফিজ

মুস্তাফিজুর রহমান
মুস্তাফিজুর রহমান  © সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চলতি আসরে চেন্নাই সুপার কিংস এর জার্সিতে দারুন শুরু করেছিলেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। প্রথম তিন ম্যাচে চলতি আসরের সর্বোচ্চ উইকেট শিকার করে ‘পার্পল ক্যাপ’ বাগিয়ে নিয়েছিলেন তিনি। তবে টুর্নামেন্টের মাঝে দেশে ফিরে মুস্তাফিজকে হারাতে হয়েছিল পার্পল ক্যাপের দখল।

অবশ্য এরপরেই ফের চেন্নাইয়ের শিবিরে যোগ দিয়ে এক ম্যাচ খেলেই নিজের হারানো সেই খেতাব পুনরুদ্ধার করেছিলেন মুস্তাফিজ। চলতি আইপিএলে খেলা চার ম্যাচে মুস্তাফিজের উইকেট সংখ্যা ৯। এরপর ১০ উইকেট শিকার করে তার থেকে পার্পল ক্যাপের দখল নেন ইউজভেন্দ্র চাহাল। তবে এবার চাহালকেও পিছনে ফেললেন তারই স্বদেশী পেসার জসপ্রীত বুমরাহ

গত বৃহস্পতিবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারানোর ম্যাচে একাই প্রতিপক্ষের ৫ উইকেট শিকার করেছিলেন বুমরাহ। আর এতে করেই মুম্বাইয়ের হয়ে খেলা পাঁচ ম্যাচে আসরের সর্বোচ্চ ১০ উইকেট তুলে নিয়ে পার্পল ক্যাপ নিজের দখলে নিয়েছেন এই ভারতীয় পেসার। অবশ্য চাহালের উইকেট সংখ্যাও পাঁচ ম্যাচে সমান ১০।

তবে বোলিং ইকোনোমি রেটের দিক থেকে এগিয়ে থাকায় চাহালকে পেছনে ফেলে শীর্ষে উঠে এসেছেন বুমরাহ। সমান ১০ উইকেট শিকার করা চাহালের ইকনোমি রেট যেখানে ৭.৩৩ সেখানে বুমরাহর বোলিং ইকোনমি মাত্র ৫.৯৫। এছাড়া বুমরাহর সেরা বোলিং ফিগার ২১ রান খরচায় ৫ উইকেট।

এতে করে এক ম্যাচ কম খেলা মুস্তাফিজুর রহমান আরও এক ধাপ পিছিয়ে গেলেন পার্পল ক্যাপ জয়ের লড়াই থেকে। আইপিএলের সেরা বোলারের তালিকায় তিন নম্বরে নেমে যাওয়া মুস্তাফিজ এখন পর্যন্ত চার ম্যাচ খেলে শিকার করেছেন প্রতিপক্ষের ৯ উইকেট। যেখানে তার বোলিং ইকোনমি ৮.০০ এবং সেরা বোলিং ফিগার ২৯ রান খরচায় ৪ উইকেট।

 

সর্বশেষ সংবাদ