৭ বছর পর ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে ব্রাজিল, যেভাবে দেখবেন ম্যাচ

৭ বছর পর ইংল্যান্ডের মুখোমুখি ব্রাজিল
৭ বছর পর ইংল্যান্ডের মুখোমুখি ব্রাজিল  © সংগৃহীত

আসন্ন জুন-জুলাইয়েই অনুষ্ঠিত হবে কোপা আমেরিকা এবং ইউরো চ্যাম্পিয়নশীপ। কোপা আমেরিকার প্রস্তুতির অংশ হিসেবে আজ দিবাগত রাতে সাত বছর পর ইংল্যান্ডের মুখোমুখি হবে ব্রাজিল। ম্যাচটি ব্রাজিলের জন্য বেশ গুরুত্বপূর্ণ। আজকের ম্যাচে চোটজর্জর এক দলকে পাচ্ছেন দরিভাল। দলের অন্যতম সেরা তারকা নেইমার গত অক্টোবর থেকে মাঠের বাইরে। আজ আনুষ্ঠানিকভাবে ব্রাজিল দলের হয়ে নতুন যাত্রা শুরু করবেন কোচ দরিভাল।

শনিবার (২৩ মার্চ) বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় প্রীতি ম্যাচটিতে মুখোমুখি হবে দল দুইটি। আজ রাতে অনুষ্ঠিত হতে যাওয়া ব্রাজিল-ইংল্যান্ডের ম্যাচটি বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় সরাসরি দেখা যাবে সনি স্পোর্টস টেন ২তে। 

এদিকে দলে নেই প্রধান দুই গোলরক্ষক আলিসন ও এদেরসনও। এ ছাড়া কাসেমিরো, এদের মিলিতাওসহ বেশ কজন তারকা খেলোয়াড়কে পাচ্ছেন না দরিভাল। সেরা খেলোয়াড়দের না পাওয়া আরও চাপ বাড়াবে দলটির ওপর। 

তবে ব্রাজিলের বিপক্ষে মাঠে নামার আগে চোট জর্জজ হয়ে পড়েছে ইংল্যান্ডও। চোটের কারণে আজ সেলেসাওদের বিপক্ষে খেলতে পারবেন না জর্ডান হেনডারসন কোল পালমার। এর আগে চোটের কারণেই দল থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন বুকায়ো সাকা।

এদিকে সাকার পর নিজেদের ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হ্যারি কেইনকেও ইংলিশরা দলে পাচ্ছে না বলেই জানিয়েছেন কোচ সাউথগেট। বুন্দেসলীগায় বায়ার্নের হয়ে খেলতে নেমে গোড়ালিতে চোট পেয়েছিলেন কেইন। এ কারণেই ব্রাজিলের বিপক্ষে ম্যাচে থাকছেন না তিনি।

এছাড়া স্কোয়াডে থেকেও ব্রাজিলের বিপক্ষে মাঠে নামতে পারবেন না আয়াক্স মিডফিল্ডার জর্ডান হেনডারসন এবং চেলসি ফরোয়ার্ড কোল পালমার। কারণ একই, চোট। আর্সেনালের তরুণ ফরোয়ার্ড বুকায়ো সাকাও গত বৃহস্পতিবার পাওয়া চোটে সরে দাঁড়িয়েছেন সাউথগেটের স্কোয়াড থেকে।


সর্বশেষ সংবাদ