১৪ মাস পর জামিন পেলেন ব্রাজিল তারকা দানি আলভেজ

দানি আলভেজ
দানি আলভেজ  © সংগৃহীত

ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেজ ধর্ষণ মামলায় ১৪ মাস পর জামিন পেলেন। ধর্ষণ মামলায় সাড়ে চার বছরের কারাদণ্ড হয়েছিল দানি আলভেজের। এবার শর্ত মেনে তিনি জামিন পেলেন। মামলার বাদী বা তার আবাস ও কর্মস্থলের এক হাজারের মিটারের মধ্যেও প্রবেশ নিষেধ। ব্রাজিল ও স্পেনের পাসপোর্ট জমা দিয়ে প্রতি সপ্তাহে আদালতে হাজিরা দিতে হবে আলভেজকে।

বুধবার (২০ মার্চ) বার্সেলোনার একটি আদালত ১০ লাখ ইউরো (প্রায় ১২ কোটি টাকা) মুচলেকায় তার জামিন আবেদন মঞ্জুর করেন।

৪০ বছর বয়সি আলভেজ গত মাসে ধর্ষণের দায়ে সাড়ে চার বছরের জন্য দণ্ডিত হন। রায় ঘোষণার পর আলভেজ সাজা মওকুফের জন্য এবং প্রসিকিউশন সাজার মেয়াদ বৃদ্ধির জন্য আপিল করেছেন। আপিল শুনানির পর চূড়ান্ত রায় পর্যন্ত জামিনে থাকবেন আলভেজ।

সংবাদমাধ্যম ইএসপিএন জানিয়েছে, গতকাল বার্সেলোনার আদালতে আলভেজের জামিন আবেদন নিয়ে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে তার পক্ষে দাঁড়ানো আইনজীবী ইনেস গার্দিওলা বলেন, ‘জামিনে থাকা অবস্থায় আলভেজ স্পেনের বাইরে যাবেন না। ধ্বংস করার চেষ্টা করবেন না মামলার কোনো আলামত-প্রমাণও।’ এ সময় ভিডিও কলে যুক্ত হয়ে আলভেজ বলেন, ‘আমি ন্যায়বিচারে বিশ্বাসী। আমি কোথাও পালিয়ে যাব না। শেষ পর্যন্ত আদালতের হাতেই থাকব।’

স্পেনের ওই আদালত শর্ত সাপেক্ষে আলভেজের জামিন আবেদন মঞ্জুর করেন। জামিনের রায়ের বিরুদ্ধে বাদী, বিবাদী এবং প্রসিকিউশন তিন দিনের মধ্যে আপিল করতে পারবেন।

২০২২ সালের ডিসেম্বরে বার্সেলোনার একটি নৈশ ক্লাবে এক নারীকে ধর্ষণের অভিযোগে ২০২৩ সালের জানুয়ারি মাসে মামলা হয় দানি আলভেজের নামে। ওই মাসেই আটক হওয়ার পর দীর্ঘ ১৩ মাসের বিচারিক কার্যক্রম শেষে রায় ঘোষণা কর হয়।

সেই রায়ে আলভেজকে সাড়ে চার বছরের কারাদণ্ড দেন আদালত। রায়ে অসন্তুষ্টি প্রকাশ করে আলভেজের ৯ বছরের কারাদণ্ড চেয়ে আপিল করেন প্রসিকিউশন। আর সাজা মওকুফের আবেদন করেন আলভেজের আইনজীবী।


সর্বশেষ সংবাদ