মেসিকে পেছনে ফেলে সর্বোচ্চ নন-পেনাল্টি গোল করা তালিকার শীর্ষে রোনালদো

রোনালদো
রোনালদো  © সংগৃহীত

ক্রিশ্চিয়ানো রোনালদো দেড় দশকে জাদুকরী ফুটবল উপহার দিয়ে জয় করে নিয়েছেন ফুটবলপ্রেমীদের মন। তার দীর্ঘ ক্যারিয়ারে ভেঙেছেন অনেক রেকর্ড, গড়েছেন ইতিহাসও। বর্তমানে ক্রিশ্চিয়ানো রোনালদো বিশ্বজুড়ে অনেক উঠতি খেলোয়াড়ের রোল মডেল। তবে গত রাতটা রোনালদোর জন্য স্পেশাল বলাই চলে। মেসিকে পেছনে ফেলে সর্বোচ্চ নন-পেনাল্টি গোল করা তালিকার শীর্ষে এখন রোনালদো। 

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সৌদি প্রো লিগের খেলায় আল ফাতেহকে ২-১ গোলে হারিয়েছে আল নাসর। গোলের দেখা পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তার গোলে এগিয়ে যাওয়ার পর সালেম আল-নাজদির গোলে সমতায় ফেরে আল ফাতেহ। কিন্তু ওতাভিও দারুণ এক হেডে আল নাসরকে জয়সূচক গোল এনে দেন।

ম্যাচ শুরুর আগে জাকজমক আয়োজনে সৌদি লিগের মাস (ডিসেম্বর) সেরা পুরস্কার হাতে তুলে নিয়েছেন এই পর্তুগিজ তারকা। আর সে উপলক্ষে আল নাসর আমন্ত্রণ জানিয়েছিল তাদের অনূর্ধ্ব ১৩ দলকে। উদ্দেশ্য বর্তমানের সঙ্গে ভবিষ্যতকে পরিচয় করিয়ে দেওয়া। সেখানেই বাবা রোনালদোর সঙ্গে দেখা হয়ে গেল ছেলে ক্রিস্টিয়ানো জুনিয়রের। এরপর ম্যাচে নেমেই উপলক্ষটা রাঙালেন ৩৯ বছর বয়সী পর্তুগিজ মহাতারকা।

এদিন ম্যাচের মাত্র ১৭ মিনিটেই আল-নাসরকে এগিয়ে দেন ক্রিস্টিয়ানো রোনালদো। বক্সের ডানপ্রান্ত থেকে আল ঘানামের বাড়িয়ে দেয়া বল নিখুঁত ফিনিশিংয়ে জালে জড়ান তিনি। এটি তার ৭১৫তম নন-পেনাল্টি গোল। অর্থ্যাৎ এখন পর্যন্ত ক্যারিয়ারে পেনাল্টি ছাড়াই ৭১৫টি গোল করেছেন পর্তুগিজ মহাতারকা। তাতে পেছনে ফেলেছেন ৭১৪টি নন-পেনাল্টি গোল করা লিওনেল মেসিকে।

মেসিকে ছাড়িয়ে যাওয়ার দিনে রোনালদোর গোলে আল নাসরের জয়

ম্যাচের ২৬ মিনিটে পেশির অস্বস্তির কারণে মাঠ ছাড়েন নাসরের নিয়মিত গোলরক্ষক। তার তিন মিনিট বাদেই জোরালো শটে ফাতেহকে সমতায় ফেরান আল নাজদি। ম্যাচের ৭২ মিনিটে আল নাসরের হয়ে জয়সূচক গোলটি করেন ওতাভিও। বক্সের ঠিক বাইরে থেকে ডান প্রান্তে আল ঘানামকে বুদ্ধিমান বল বাড়ান রোনালদো।

সেখান থেকে ঘানাম ডি-বক্সের মধ্যে ক্রস বাড়ালে বল পেয়ে নিখুঁত প্লেসিং শটে গোল করেন ওতাভিও। ম্যাচে আর কোন গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে আল নাসর। এতে করে ২০ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে সৌদি প্রো-লিগের পয়েন্ট তালিকার দুই নম্বরে আছে আল নাসর। 

এক ম্যাচ কম খেলেই শীর্ষে থাকা আল হিলালের পয়েন্ট ৫৩। এই তালিকার সেরা দুই দল পাবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ গ্রুপ পর্বে খেলার সুযোগ।


সর্বশেষ সংবাদ