এক ছাত্রীর আত্মহত্যা নিয়ে সংবাদমাধ্যমের উপর চটেছেন নেইমার

নেইমার
নেইমার  © সংগৃহীত

ব্রাজিলিয়ান ইউটিউবার ও কৌতুক অভিনেতা হুইন্দেরসন নুনেসের সঙ্গে জেসিকা কানেদো নামে এক ছাত্রীর কথিত প্রেমের সম্পর্ক নিয়ে একটি ভুয়া স্ক্রিনশট সম্প্রতি  সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। আর তা নিয়ে ব্রাজিলের বেশ কিছু সংবাদমাধ্যম জোরালোভাবে সংবাদ প্রচার করে। যদিও শুরু থেকেই ব্যাপারটি অস্বীকার করে আসছেন দুজনই। এরপরও তাদের সম্পর্ক নিয়ে টানাহেচড়া চলতে থাকে বিভিন্ন মাধ্যমে।

এতকিছু হয়ত নিতে পারেননি ২২ বছর বয়সী তরুণী জেসিকা। শনিবার তিনি আত্যহত্যা করেন। এভাবেই মামলা নথিভুক্ত করেছে দেশটির পুলিশ।

জেসিকার মৃত্যুর ঘটনায় শুরু হয় তোলপাড়। খবর গেছে নেইমারের কানেও। এ নিয়ে নিজ দেশের সংবাদমাধ্যমের ওপর চটেছেন আল-হিলাল স্ট্রাইকার। ব্রাজিলিয়ান এই তারকা ফুটবলার রোববার ইনস্টাগ্রামের স্টোরিতে ক্ষোভ প্রকাশ করেন এ নিয়ে।

নেইমার তার পোস্টে বলেন, ‘বিদ্বেষীদের উদ্দেশে বলছি। তোমরা যারা ঘৃণা ছড়াও, যারা নিজেদের সবজান্তা ও সত্যের অধিকারী মনে করো, যারা সাধু সেজে থাকো, যেন কখনো ভুল করো না; তাদের অভিনন্দন। তোমরা আরেকজনকে শিকার করেছ।’

‘তারা যা প্রকাশ করে, সেটার প্রতি খুব সাবধানতা অবলম্বন করা উচিত। আমি সত্যিই সেসব মানুষকে ঘৃণা করি, যারা নিজের পরিচয়ের আড়ালে অন্য কারও সম্পর্কে বাজে কথা বলে। (সত্যতা যাচাই না করেই) সবার আগে সংবাদ ছড়িয়ে দেওয়ার প্রতিযোগিতা কারও জীবন শেষ করে দিতে পারে। সবাই মানসিকভাবে শক্ত নয়।’

চোটের কারণে বর্তমানে মাঠের বাইরে রয়েছেন নেইমার। এজন্য আসছে কোপা আমেরিকাতেও তিনি খেলতে পারবেন না বলে ব্রাজিল ফুটবল দলের ডাক্তারের পক্ষ থেকে জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ